adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিবিয়ায় আইএসের হামলায় ২ বাংলাদেশী নিহত

bramanbariaডেস্ক রিপোর্ট : লিবিয়ায় চরমপন্থী সংগঠন আইএসের হামলায় মোসলেহ উদ্দিন (৩০) ও আরিফুর রহমান সিদ্দিক (২৮) নামে বাংলাদেশী দুই যুবক নিহত হয়েছেন। এর মধ্যে মোসলেহ উদ্দিনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার দাঁতমণ্ডল গ্রামে ও আরিফুর রহমানের বাড়ি বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার লোহালিয়া গ্রামে।
লিবিয়া প্রবাসীদের বরাত দিয়ে মোসলেহ উদ্দিনের বড় ভাই মোতালেব উদ্দিন ও আরিফুর রহমানের মা রবেয়া খাতুন দ্য রিপোর্টকে এ তথ্য জানান।
মোতালেব উদ্দিন জানান, মঙ্গলবার দুপুরে লিবিয়ার নিয়ার আজদাবিয়া শহরে আইএসের হামলায় তার ভাই নিহত হয়েছেন।
বৃহস্পতিবার দুপুরে মোসলেহ উদ্দিনের পরিবারকে মোবাইল ফোনে এ মৃত্যু সংবাদ দেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার চুন্টা গ্রামের মো. রফিক।
মোতালেব উদ্দিন জানান, তিন বছর ধরে তার ভাই মোসলেহ উদ্দিন লিবিয়ার আল কুফরা শহরে বসবাস করছিল। ঈদের ছুটিতে মঙ্গলবার দুপুরে তার ভাইসহ অপর তিন বন্ধু লিবিয়ার আরেক শহর নিয়ার আজদাবিয়ায় ঘুরতে যায়। সেখানে গিয়ে চার বন্ধুই আইএস সদস্যদের কবলে পড়ে। একপর্যায়ে পালানোর চেষ্টা করলে গুলিতে মোসলেহ উদ্দিন ও বরিশালের আরিফুর রহমান সিদ্দিক নিহত হয়। তার মৃত্যুর খবর মোবাইল ফোনে সরাইলের রফিক তাদের জানায় বলেও জানান মোতালেব।
নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জানান, ঘটনাটি তিনি শুনেছেন। এর পর ওই বাড়িতে পুলিশের একজন উপ-পরিদর্শককে (এসআই) পাঠানো হয়েছে।
এদিকে, আরিফুর রহমানের মা রবেয়া খাতুন জানান, তার ছেলে ৫ বছর ধরে লিবিয়ার একটা হাসপাতালের কাজ করত। সর্বশেষ সোমবার সকালে মোবাইল ফোনে ছেলের সঙ্গে কথা হয়। বুধবার দুপুরে খবর পান তার ছেলে গুলিতে নিহত হয়েছেন। তবে বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম জানান, লিবিয়ায় নিহত হওয়া কোনো ব্যক্তির খবর শোনেননি বলে জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া