adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজের জন্য আইসিসিকে চিঠি দিবেন সুবর্ণা মুস্তফা

mustafiz11-copy_94926ক্রীড়া প্রতিবেদকঃ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে কাঁপন ধরিয়ে বর্তমান বিশ্ব ক্রিকেটে আলোচিত এক বোলারের নাম মুস্তাফিজুর রহমান। তরুণ এই টাইগার পেসারের কার্টারে বিধ্বস্ত হয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ভারত, পাকিস্তান। এমনকি বিশ্বের অন্যতম পেশাদার দল দক্ষিণ আফ্রিকা। এতদিন ওয়ানডে ও টি-২০তে মুস্তাফিজ জাদু দেখা গেলেও গতকালই প্রথম টেস্ট খেলতে নামেন কার্টার স্পেশ্যালিস্ট। আর অভিষেক টেস্টেই প্রোটিয়াদের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দিয়ে ক্রিকেটের অন্য দুই ফরমেটের মতো টেস্টও স্মরণীয় করে রাখেন মুস্তাফিজ।

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের ৬০তম ওভারের প্রথম দুই বলে ফিরিয়ে দেন হাশিম আমলা ও জেপি ডুমিনিকে। এরপর তৃতীয় অর্থাৎ হ্যাটট্রিক বলটি ঠেকিয়ে দেন ডি কক। তবে শেষ রক্ষা হয়নি। পরের বলেই বোল্ড হয়ে যান কক। ফলে চার বলে তিন উইকেট নিয়েও হ্যাটট্রিককারী বোলারদের খাতায় নাম লেখাতে পারেননি মুস্তাফিজ।

ওই সময় দর্শকদের উদ্দেশ্য ধারাভাষ্য দিচ্ছিলেন জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তফা। তখন হ্যাটট্রিক না হওয়ার আক্ষেপ প্রকাশ করেন তিনি মুস্তাফিজকে নিয়ে একটি অভিনব উদ্যোগের কথা জানান। আইসিসি যাতে মুস্তাফিজের এই নৈপুণ্যকে যাতে হ্যাটট্রিকের মর্যাদা দেয় সে বিষয়ে তিনি আইসিসিকে চিঠি দিবেন।

তার ভাষ্য, পরপর তিন বলে তিন উইকেটের পাশাপাশি এক ওভারে তিন উইকেট নিতে পারলেও যেন হ্যাটট্রিকের মর্যাদা দেয়া হয়-চিঠিতে এই বিষয়টি তুলে ধরবেন তিনি।

ভারতের বিপক্ষেও হ্যাটট্রিক করার সুযোগ সামনে আসে মুস্তাফিজের। কিন্তু সেটিও হাতাছাড়া হয়। তাই আইসিসির নিয়মটি পাল্টে দিতে পারলে মুস্তাফিজের জন্য ভালো হবে বলেও উল্লেখ করেন তিনি!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া