adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাথা নোয়াতে বাধ্য হয়েছে দক্ষিণ আফ্রিকা : আনন্দবাজারের প্রতিবেদন

potrikaক্রীড়া প্রতিবেদক : মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ শহীদের দাপটে বাংলাদেশের কাছে মাথা নোয়াতে বাধ্য হয়েছে টেস্টের এক নম্বর দল দক্ষিণ আফ্রিকা। বুধবার কলকাতাভিত্তিক আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

এখানে প্রতিবেদনটি হুবহু প্রকাশ করা হলো।

তামিম-মাহমুদউল্লাহর বড় ইনিংসে স্বস্তিতে বাংলাদেশ

বৃষ্টির জন্য আপাতত বন্ধ চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের খেলা। খেলা বন্ধের আগে পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৭৯। বোলিংয়ের পর ব্যাটিংয়েও দাপট দেখাচ্ছে তারা। প্রোটিয়াদের থেকে ৬৯ রানে পিছিয়ে মুশফিকুর রহিমের দল। তামিম-মাহমুদউল্লাহর ৮৯ রানের বড় ইনিংস খেলে অনেকটাই এগিয়ে দিয়েছেন বাংলাদেশকে। ১২৯ বলে ৫৭ রান করে ডিন এলগারের বলে বোল্ড হয়ে যান তামিম। মাহমুদউল্লাহের ৬৭ রানের ইনিংসও বড় ভিত গড়তে সাহায্য করেছে। মুশফিক ১৬ রানে অপরাজিত রয়েছেন। দক্ষিণ আফ্রিকার ফন জিল, সাইমন হারমার, ডিন এলগার এবং ভারনন ফিল্যান্ডার একটি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশের পেসার-জুটি মুস্তাফিজুর রহমান ও মহম্মদ সাহিদের দাপটের সামনে মঙ্গলবার মাথা নোয়াতে বাধ্য হয়েছে টেস্টের এক নম্বর দল দক্ষিণ আফ্রিকা। প্রথম টেস্টের প্রথম ইনিংসে তারা ২৪৮-এ অল আউট। একই ওভারে পরপর হাসিম আমলা, জে পি দুমিনি ও কুইন্টন ডি কক-কে তাঁর বিধ্বংসী কাটারে কাত করে বিপক্ষের মেরুদন্ড ভেঙে দেন বাংলাদেশের নতুন তারকা মুস্তাফিজুর। এবি ডেভিলিয়ার্সের জায়গায় খেলা প্রোটিয়াদের ইনিংসের সবচেয়ে বেশি রানের মালিক তেম্বা বাভুমাকেও (৫৪) শিকার তালিকায় যোগ করে নেন তিনি। ওয়ান ডে-র মতো মুস্তাফিজুরের টেস্ট অভিষেকটাও হল দুর্দান্ত। ৪-৩৭। দক্ষিণ আফ্রিকার ১৩৬-১ থেকে ২৪৮ অল আউট হয়ে যাওয়ার অন্যতম কারণ তাঁর ওই একটা ওভারই। শেষ দিকের তিন উইকেট নেন লেগ স্পিনার জুবেইর হোসেন। পুরো নব্বই ওভারও খেলতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ৮৩.৪ ওভারেই শেষ পয়ে যায় হাসিম আমলার দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া