adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আমাদের ৪০০ রান হবে’

400-Run-Possible-in-therepনিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ নাকি দক্ষিণ আফ্রিকা, এ নিয়ে মতভেদ থাকতে পারে। তবে এমন তর্কে-বিতর্কে গেলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। সোজা-সাপ্টা উত্তর দিলেন বুধবার ৬৭ রানের ইনিংস খেলা বাংলাদেশের এই ব্যাটিং অলরাউন্ডার। মাহমুদউল্লাহর মতে, এই টেস্টে কোন দল চালকের আসনে থাকবে তা বুঝা যাবে তৃতীয় দিনের (বৃহস্পতিবার) প্রথম সেশন শেষে। সেই সঙ্গে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন যে প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে ৪০০ রান করাও সম্ভব হতে পারে।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে সফরকারী দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। 
বুধবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হয়ে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।
কত রানের লক্ষ্য হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইতিবাচক রেজাল্ট আশা করা যায়, এমন প্রশ্নের জবাবে মাহমুদউল্লাহ বলেছেন, বৃহস্পতিবার প্রথম সেশনের ওপর সবকিছু নির্ভর করছে। প্রথম সেশনে আমরা যদি শুরুটা ভাল করতে পারি, কোনো উইকেট না হারিয়ে প্রথম সেশনটা শেষ করতে পারি, সেক্ষেত্রে আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নিতে পারব। আর এই উইকেটে যদি ৪০০ কিংবা তার চেয়ে একটু বেশি রান তুলতে পারি তাহলে আমাদের জন্য বেশি ভাল হয়।

বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করেছে। মুশফিক ও সাকিব ব্যাটিংয়ে রয়েছেন। এরপর ব্যাটার হিসেবে রয়েছেন কেবল লিটন কুমার দাস। বিশেষজ্ঞ ৩ ব্যাটসম্যান নিয়ে ৪০০ রান সম্ভব কীনা এ প্রশ্নের উত্তরে মাহমুদউল্লাহ বলেছেন, ‘অবশ্যই সম্ভব। আমি আশাবাদী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া