adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্ট অভিষেকে দুর্দান্ত মুস্তাফিজ

CRICKET-BAN-RSAক্রীড়া প্রতিবেদক : ৭৮তম ক্রিকেটার হিসেবে সাদাপোশাকে অভিষেক হয়েছে মুস্তাফিজুর রহমানের। তবে তার প্রায় এক বছর আগে ২০১৪ সালের ১৯ এপ্রিল জাতীয় ক্রিকেট লিগ দিয়ে প্রথম শ্রেণীর ম্যাচে অভিষেক ঘটে মুস্তাফিজের। জাতীয় লিগে অভিষেক ক্যাপ পরিয়ে দিয়েছিলেন আব্দুর রাজ্জাক।
জাতীয় লিগে খুব বেশি সফল না হলেও এক বছরের মাথায় টেস্ট অভিষেক হয়ে গেল সাতক্ষীরার ছেলে মুস্তাফিজের। মঙ্গলবার তাকে টেস্ট ক্যাপ পরিয়ে দিলেন জাতীয় দলের আরেক পেসার রুবেল হোসেন।
জাতীয় লিগের পারফরম্যান্স নয়, মুস্তাফিজকে টেস্ট ক্যাপ পেতে সাহায্য করেছে ভারতের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচের সাফল্য। বিগত এক মাসে মুস্তাফিজ ৬ ওয়ানডে খেলে নিজের পকেটে পুরেছেন ১৮ উইকেট। ভারতের বিপক্ষে নিজের অভিষেক সিরিজে ১৩ উইকেট নেন বাঁহাতি এই পেসার। এরপর দক্ষিণ আফ্রিকা সিরিজেও বল হাতে দ্যুতি ছড়ান সাতক্ষীরার এই তারকা।
এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো মুস্তাফিজকে টেস্ট স্কোয়াডে সুযোগ করে দিয়েছেন নির্বাচকরা। রঙিন জার্সিতে সাদা বলে মুস্তাফিজ নিজের প্রতিভা দেখিয়েছেন। এবার সাদা জার্সি আর লাল বলে মুস্তাফিজ নিজের নামের প্রতি সুবিচার করেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৬ ওভার বল করে ৩৬ রানের খরচায় তিন তিনটি উইকেট শিকার করেছেন। টেস্ট অভিষেকে ৩ উইকেট নিয়ে সত্যি সবাইকে অবাক করেছেন মুস্তাফিজ।  উল্লেখ্য, মুস্তাফিজ প্রথম শ্রেণীর ক্রিকেটে ১০ ম্যাচে ২১.১৭ গড়ে ২৮ উইকেট নিয়েছেন। ৫ উইকেট একবার ও ৪ উইকেট নিয়েছেন তিনবার। গত বছর জাতীয় লিগে নিজের অভিষেক ম্যাচে খুলনা বিভাগের হার দেখেছেন মুস্তাফিজ। বল হাতে নিজেও আলো ছড়াতে পারেননি। ২৪ ওভার হাত ঘুরিয়ে পকেটে মাত্র ১ উইকেট নিয়েছেন। তবে দমে যাননি ১৮ বছর বয়সী সেই তরুণ। খুলনা বিভাগের হয়ে খেলার পর বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এ খেলার সুযোগ পান প্রাইম ব্যাংক সাউথ জোনে।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া