adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশের দ.আফ্রিকা জয়

JUNIOR BDস্পোর্টস ডেস্ক : জয় দিয়ে সাত ম্যাচের সিরিজ শেষ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ডারবানে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ইয়ুথ ওয়ানডে সিরিজের সপ্তম ও শেষ ম্যাচে অতিথিদের জয়টি ২২ রানের।
চার ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করা মেহেদী হাসানের দল সিরিজ শেষ করল ৫-২ ব্যবধানে এগিয়ে থেকে।
ডারবানের কিংসমিডে রোববার সাত ম্যাচের সিরিজের শেষ ওয়ানডেতে জয়ের জন্য ২৬৭ রানের লক্ষ্যে নেমে ৪ বল বাকি থাকতে  ২৪৪ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা।
স্বাগতিকদের শুরুতেই চাপে ফেলে দেয় বাংলাদেশের বোলাররা। স্কোরবোর্ডে এক রান উঠতে উদ্বোধনী ব্যাটসম্যান ম্যাথু ব্রেটজকে (০) জয়রাজ শেখের ক্যাচে পরিণত করেন আব্দুল হালিম।
এরপর রিভালদো মুনস্যামিকে (১০)মেহেদীর ক্যাচে পরিণত করেন মোহাম্মদ সফিউদ্দিন। ১৮.৩ ওভারে প্রতিরোধ গড়া উইয়ান মুলডারকে (১৫) মেহেদী এলবিডব্লিউর ফাঁদে ফেললে বিপদে পড়ে যায় স্বাগতিকরা।
চতুর্থ উইকেট জুটিতে দক্ষিণ আফ্রিকাকে টেনে তোলেন লিয়াম স্মিথ ও লেসেগো সেনোকওয়ানে। ৫৬ রান তোলা এই জুটিকে বিচ্ছিন্ন করেন সালেহ আহমেদ।
এরপর দ্রুত স্মিথ ও উইলেম লুডিকের উইকেট হারালে দক্ষিণ আফ্রিকার তরুণদের জয়ের পথটা কঠিন হয়ে যায়। নয়টি চার ও একটি ছক্কায় ৮৯ রান তোলা স্মিথকে বোল্ড করেন নাজমুল হোসেন আর লুডিককে রান আউট করেন প্রসেনজিৎ দাস।

শেষ দিকে ডেইয়ান গ্যালিয়েম (৬৫ রান) চেষ্টা করলেও বাকিরা জ্বলে উঠতে না পারায় জয় পাওয়া হয়নি দক্ষিণ আফ্রিকার।
বাংলাদেশের মেহেদী চারটি ও মোহাম্মদ সফিউদ্দিন দুটি উইকেট নেন। আর একটি করে উইকেট পান হালিম, সালেহ ও নাজমুল।
এর আগে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৬ উইকেটে ২৬৬ রান তোলে বাংলাদেশ।
সাইফ হাসান-পিনাক ঘোষের উদ্বোধনী জুটিতে ভালো শুরু পায় বাংলাদেশ। ১১.২ ওভারে ৬৩ রান তুলে ফেরেন আগের ম্যাচে শতক করা পিনাক (৩১)।
জয়রাজের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ৬০ রান যোগ করে এলবিডব্লিউ হওয়ার আগে ৪৫ রান করেন সাইফ। এরপর তৃতীয় উইকেট জুটিতে জাকির হাসান ও জয়রাজের ব্যাটে বাংলাদেশকে দুইশ’ পার হয়। রানের গতি বাড়াতে গিয়ে অল্পের জন্য শতক না পাওয়ার হতাশা নিয়ে ফেরেন জয়রাজ (৯০)। ১০৬ বলে ছয়টি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি।
আর শেষ দিকে নাজমুল ৯ বলে ১৭ রান করলে আড়াইশ’ পার হওয়া সংগ্রহ গড়ে বাংলাদেশ। স্বাগতিকদের মুলডার ও লুডিক ২টি করে উইকেট পান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া