adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনপ্রশাসন মন্ত্রণালয়ে বসলেন আশরাফ

Ashraful-tmআনিসুর রহমান তপন : দুপুর আড়াইটায় এলেন তিনি। অনুষ্ঠান ছিল দুপুর ১২টায়। সবুরে মেওয়া ফলে প্রথম দিন তা প্রমাণ করলেন সৈয়দ আশরাফুল ইসলাম। জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ঈদের পর প্রথম কর্মদিবসে সচিবালয়ে আসবেন এজন্যেই অপেক্ষা ছিল সবার। দুপুর গড়িয়ে যেতে থাকলে সবার মাঝে তিনি েেস হাজির হলেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ে তাকে স্বাগত জানান, প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ও সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।
সৈয়দ আশরাফের জন্যে তিনটি কক্ষ বাছাই করে রাখা হয়েছে। সৈয়দ আশরাফ যেটি পছন্দ করবেন সেটাই সাজানো হবে। সচিবালয়ে এসে তিনি তার মন্ত্রণালয়ের সচিবের কক্ষে বসবেন, সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন এ অপেক্ষায় সাংবাদিকরাও প্রহর গুণছিলেন সকাল থেকেই।
তিনি এসে সাংবাদিকদের মাঝে পৌঁছাতেই তাকে তির্যক প্রশ্ন করা হল, জনপ্রশাসনে দলীয়করণ করা হয় এমন অভিযোগ নিয়ে। মাত্র দুটি লাইনে স্পষ্ট জবাব দিলেন আশরাফ। বললেন, সরকার প্রশাসনকে দলীয়করণে বিশ্বাস করে না। যারা যোগ্য তারাই কাজ করবেন।
সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের জন্যে এখনো কোনো কক্ষ বরাদ্দ করা হয়নি। এটি নির্ভর করছে তার পছন্দের ওপর। এজন্যে সচিবালয়ের এক নম্বর ভবনের তৃতীয় তলায় তিনটি কক্ষ বাছাই করে রাখা হয়েছে।
এর আগে কর্মকর্তা-কর্মচারিদের ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।
সোমবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রনালয়ে বিভিন্ন গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় কালে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, ঈদের পরে আজ প্রথম অফিস খুলেছে। আমরা যারা অফিসে উপ¯ি’ত হয়েছি। সবাই ঈদের আনন্দ ভাগাভাগি করে নিয়েছি।
জনগণের সেবা দেয়ার জন্য মূলত আমরা কাজ করি। সেবার পদ্ধতি বিষয়ে কর্মকর্তাদের প্রশিক্ষণ দিয়েছি। যাতে আগামীদিনে দেশ সমৃদ্ধ হবে।
ঢাকা শহর এখনো ফাঁকা। সে কারণেই সাধারণত ঈদের পরের দিন উপস্থিত কম হয়।  আমরা যারা ঢাকায় ঈদ করেছি, তারা সবাই অফিসে উপস্থিত হয়েছেন।
আগামী ২-১ দিনের মধ্যে উপস্থিতি সংখ্যার হার বাড়বে বলে জনপ্রশাসন  সচিব জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া