adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতের দেয়া ঈদের মিষ্টি প্রত্যাখ্যান করলো পাকিস্তান

PKআন্তর্জাতিক ডেস্ক : শনিবার ঈদুল ফিতরে ভারতের সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফ বরাবরের মতো মিষ্টি পাঠালেও পাকিস্তানের পক্ষ থেকে এবার তা ফেরত দেয়া হয়েছে। টাইমস অফ ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

পাঞ্জাবের ওয়াগা সীমান্তে বিএসএফের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মিষ্টি পাঠানো হয়েছিল বলে বাহিনীর ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এম এফ ফারুকী সাংবাদিকদের জানিয়েছেন।
তিনি বলেন, ‘প্রতি ঈদে আমরা তাদের মিষ্টি পাঠাই। এবারও পাঠিয়েছিলাম। কিন্তু পাকিস্তান রেঞ্জার্স তা গ্রহণ করেনি।’
মিষ্টি প্রত্যাখ্যানের বিষয়ে পাকিস্তানের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে পাকিস্তানের দৈনিক ডন বলেছে, ঈদের দিনও কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা বরাবর গুলি চালিয়েছে ভারতের সীমান্ত রক্ষীরা।
পাঞ্জাব সংলগ্ন জন্মু ও কাশ্মির সীমান্তে গত কিছু দিন ধরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছে। উভয় পক্ষে এতে হতাহতও হয়েছে। বিএসএফ কর্মকর্তা ফারুকী বলেন, ‘আমরা সীমান্তে শান্তি চাই।’
তবে ওয়াগা সীমান্তে মিষ্টির রেওয়াজ চালু রাখার চেষ্টা করা হলেও জম্মু-কাশ্মির সীমান্তে বিএসএফের পক্ষ থেকে আগের মতো পাকিস্তানের সীমান্ত রক্ষীদের মিষ্টি পাঠানো হয়নি।
বিএসএফের এক কর্মকর্তা পিটিআইকে বলেন, যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তান গুলি চালানোয় এবার ওই রাজ্যের সীমান্তে শুভেচ্ছা বিনিময়ের কোনো উদ্যোগ নেয়া হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া