adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

নিউইয়র্কে ভারতীয় মন্ত্রীকে জুতা নিক্ষেপ

SINGআন্তর্জাতিক ডেস্ক : নিউইয়র্কে পাঞ্জাবের মন্ত্রী তোতা সিংয়ের গাড়িবহরে জুতা ও পাথর নিক্ষেপ করেছে শিখ সম্প্রদায়ের অনুসারীরা।
শনিবার শহরটির রিচমন্ড হলে পাঞ্জাবের অনাবাসী ভারতীয় সংক্রান্ত মন্ত্রণালয়ের মন্ত্রী তোতা সিং এর নেতৃত্বে একটি বৈঠক হওয়ার কথা ছিলো। কিন্তু সেসময় স্থানটি ঘিরে ফেলে শিখ সম্প্রদায়ের শতাধিক বিক্ষুব্ধ মানুষ। তারা বিভিন্ন প্ল্যাকার্ড ও স্লোগানের মাধ্যমে এ সফরের বিরোধীতা করতে থাকে। সেসময় তার গাড়িবহরে জুতা ছুড়ে মারা হয়।
প্রায় ঘণ্টা তিনেক এমন অবস্থা থাকার পর অবস্থা নিয়ন্ত্রণে নিয়ে আসে নিউইয়র্কের পুলিশ। এসময় দুইজনকে শিখকে গ্রেফতারও করা হয়। পুলিশ জানায়, তাদের দুজনকে সরকারি কাজে বাধা দেয়া এবং অবৈধ সমাবেশ করায় গ্রেফতার হয়।
শিখস ফর জাসটিস নামে একটি মানবাধিকার সংস্থা এই আন্দোলনের ডাক দেয়। সংগঠনটির মুখপাত্র গুরপাতওয়ান্ট সিং এক বিবৃতিতে বলেন, ‘তারা নির্দোষ শিখদের উপর বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করতে ব্যর্থ হয়েছে বলেই যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলের শিখরা তাদের বিরোধীতা করছে।’

প্রসঙ্গত, ২০১৭ সালে পাঞ্জাবের নির্বাচনে সমর্থন আদায়ের লক্ষ্যে তোতা সিংয়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্র ও কানাডা সফরে রয়েছে। আর জাস্টিস ফর শিখস, শিখ ইয়ুথ আমেরিকা, শিরোমানি আকাইল ডাল(অমৃতসার) এবং আমেরিকান গুর্দওয়ারা কমিটি এর বিরোধীতা করছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া