adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরবঙ্গে তীব্র যানজটে নাকাল যাত্রিরা

UTTOR BANGOডেস্ক রিপোর্ট : উত্তরবঙ্গগামী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। গাজীপুরের চন্দ্রা থেকে পাটুরিয়া ফেরি ঘাটগামী সড়কে দেখা দিয়েছে ১৬ কিলোমিটার দীর্ঘ যানজট।
ঢাকা থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় ছেড়ে যাওয়া উত্তরবঙ্গগামী কয়েকশ’ দূরপাল্লার বাস প্রায় সারারাত গাজীপুরের চন্দ্রায় স্থির হয়ে দাঁড়িয়ে থাকে। শুক্রবার সকালেও সমাধান হয়নি অসহনীয় ওই যানজটের। ফলে অনেক উতসাহ নিয়ে পরিবারের সবার সঙ্গে ঈদ করতে বাড়ি ফেরা মানুষের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। 
কয়েকজন যাত্রী জানান, সন্ধ্যার পর ঢাকার মহাখালী, সায়েদাবাদ ও গাবতলীসহ বিভিন্ন এলাকা থেকে বাসে চেপে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার উদ্দেশে তারা রওনা হন। থেমে থেমে যানজটের মুখে পড়েন। এভাবে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত পৌঁছাতেই সারা রাত কেটে যায়। সকাল ৮টা নাগাদ ওই অবস্থার উন্নতি হয়নি। ঢাকার গাবতলী থেকে ছেড়ে যাওয়া হক এন্টারপ্রাইজের যাত্রী আল-আমিন বলেন, ‘বাড়ি যেতে অগ্রিম টিকেট কিনেছি। অফিস শেষে করেই বৃহস্পতিবার সন্ধ্যায় গাড়িতে উঠি। কিন্তু রাস্তায় এতো জ্যাম যে, গাড়ি ২ মিনিট চললে ১০ মিনিট দাঁড়িয়ে থাকে। কয়েকটি মোড়ে ট্রাফিক পুলিশ দেখলেও পথের মধ্যে গাড়ি অব্যবস্থাপনা রোধে তেমন কাউকে দেখা যায়নি। সকাল হয়ে গেছে, এখনও ঢাকার গাজীপুরে আছি।
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কেও সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। শুক্রবার ভোর ৫টার দিকে দেখা যায়, ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন চলাচলে ধীরগতি।
এক যাত্রী বলেন, রাত ১০টায় মহাখালী থেকে বগুড়ার উদ্দেশে রওনা হই। পুরো রাস্তায় যেনো ঝামেলা। কোথাও পুলিশের সন্তোষজনক উপস্থিতি নেই। সকাল ৭টা পর্যন্ত বিকেএসপি অতিক্রম করতে পারিনি।
যানজটের বিষয়ে মির্জাপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, টাঙ্গাইল সদর উপজেলার করাতিপাড়া এলাকায় এলোপাতাড়িভাবে যান চলাচলের কারণে এ যানজট। যানজট নিরসনে চেষ্টা চলছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া