adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলায় মুক্তি পাচ্ছে তসলিমা নাসরিনকে নিয়ে সিনেমা

TASLIMAবিনোদন ডেস্ক : আমি ভালো নেই, তুমি ভালো থেকো প্রিয় দেশ’। নির্বাসন নয়, তসলিমা নাসরিন আর তার আদরের বিড়াল মিনুকে বাংলা ছবির অন্দরমহলে হাত ধরে নিয়ে এসে বাংলা ছবির জরির আঁচলে তিনি এঁকে দিলেন নিজের ঘরানার নকশা।
প্রথম পরিচালিত ছবিতেই এল জাতীয় পুরস্কার। দেশে-বিদেশে মানুষের মন জয় করে এবার বাংলায় মুক্তি পেতে চলেছে চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছবি ‘নির্বাসিত’।
আগামী ১৪ই আগস্ট ‘নির্বাসিত’ দেখবে এই বাংলার আকাশ। সম্প্রতি টুইটারে এমন লিখেছে পরিচালক। তসলিমা দেশ ছেড়ে যাওয়া নিয়ে সিনেমাটি তৈরি করেছেন চূর্ণী।  যদিও ছবিতে তার কথা সরাসরি উল্লেখ করা হয়নি।
তসলিমা  জীবন সংগ্রাম, তার ওপর রাজনৈতিক অত্যাচার, তার লেখালেখি, তার আদর্শ বিশ্বাস, খুব স্পষ্ট করে দেখানো হয়নি ছবিটিতে, যা হয়েছে দেখানো তা হলো তসলিমার সঙ্গে  তার বেড়ালের বিচ্ছেদ। মায়ের সঙ্গে কন্যার বিচ্ছেদ।
বেড়াল তসলিমাকে চাইছে, লেখিকা বেড়ালকে চাইছি। চূর্ণী এভাবেই প্রতিবাদ করেছেন তসলিমাকে দেশ থেকে, রাজ্য থেকে বিতারিত করে যে অন্যায় করা হয়েছে তার। এভাবেই তিনি প্রকাশ করেছেন মত প্রকাশের স্বাধীনতার পক্ষে নিজের মত। উল্লেখ্য, এবছর দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ ছবির তকমাটি পেয়েছে নির্বাসিত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া