adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমকে ধাক্কা দেয়ায় রসাউর ৫০ ভাগ ম্যাচ ফি কর্তন

Rossouwস্পোর্টস ডেস্ক : সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের ওপেনার তামিম ইকবালকে কাঁধ দিয়ে ধাক্কা দিয়েছিলেন রিলি রসাউ। এর শাস্তি হিসেবে জরিমানা গুণতে হয়েছে অতিথি দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারকে। জরিমানা হিসেবে রসাউর ম্যাচ ফি’র ৫০ শতাংশ কেটে নিয়েছেন ম্যাচ রেফারি ডেভিড বুন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।
রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক বাংলাদেশ। যেখানে ৭ উইকেটের জয় নিয়ে সিরিজে ১-১ সমতায় ফিরেছে বাংলাদেশ। ম্যাচে বাংলাদেশের ব্যাটিংয়ের দ্বিতীয় ওভারে দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদার বলে আউট হয়েছেন তামিম। আউট হওয়ার পর তামিম ড্রেসিংরুমে যাওয়ার পথে ক্রিজে তাকে কাঁধ দিয়ে হালকা ধাক্কা মেরেছেন রসাউ। আম্পায়ার বিষয়টি দেখতে পাননি। তবে তামিম তাকে বিষয়টি অবহিত করলে খেলা শেষে ম্যাচ রেফারির কাছে রিলি রসাউর বিরুদ্ধে আইসিসির কোড অব কন্ডাক্ট বা খেলোয়াড় ও অফিসিয়ালদের আচরণ-বিধি ভঙ্গের অভিযোগ করেন দুই অনফিল্ড আম্পায়ার, থার্ড আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার।
পরবর্তীতে রিলি রসাউ দোষী প্রমাণিত হওয়ায় তার ম্যাচ ফি’র ৫০ শতাংশ কেটে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রসাউ এই শাস্তি মেনে নেওয়ায় নতুন করে আর কোনো শুনানির প্রয়োজন পড়ছে না। এ বিষয়ে ম্যাচ রেফারি ডেভিড বুন বলেছেন, ‘রসাউ নিজের দোষ স্বীকার করেছেন। তবে সে ইচ্ছে করে তামিমকে ধাক্কা দেয়নি বলেও দাবি করেছে। তার মতে, বোলার রাবাদাকে অভিনন্দন জানাতে তখন তিনি দৌড়ে জাচ্ছিলেন। আমারও মনে হয়েছে সে (রসাউ) ইচ্ছে করে কাজটি করেনি। কিন্তু আমাদের খেলায় (ক্রিকেটে) খেলোয়াড়দের একে অন্যের সঙ্গে এমন শারীরিক সংঘর্ষের স্থান নেই। রসাউকে তাই জরিমানা করা হয়েছে।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া