adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রীসের কাছ থেকে আরো নিশ্চয়তা চান ইউরো মন্ত্রীরা

greeceআন্তর্জাতিক ডেস্ক : গ্রীসের কাছ থেকে আরো বেশি নিশ্চয়তা চাইছেন ইউরো জোনের অর্থমন্ত্রীরা, যাতে বেইলআউটের অর্থ পাওয়ার পর তারা তাদের প্রতিশ্রুত সংস্কার কর্মসূচির পুরোটাই বাস্তবায়ন করবেন।
গ্রীসের বিষয়ে বেইলআউট চুক্তি নিয়ে ইউরো জোনের ১৮টি দেশের অর্থমন্ত্রীদের আট ঘণ্টার বেশি সময় আলোচনার পর তেমন ইঙ্গিত পাওয়া গেছে।
তবে এখনো তারা কোন সিদ্ধান্তে পৌঁছতে না পারায় রোববার সকালে আবার আলোচনা শুরু হবে। রোববার বিকেলের দিকে ইউরো জোনের শীর্ষনেতাদের যে বৈঠক হওয়ার কথা রয়েছে, সেখানেই তাদের মতামত তুলে ধরতে হবে।
ব্রাসেলসে ওই আলোচনায় গ্রীক অর্থমন্ত্রী ইউক্লিড সাকালোটোস অন্যদের আস্থা অর্জনের চেষ্টা করছেন যে, অর্থ সহায়তা পেলে তার সরকার প্রস্তাবিত সংস্কার বাস্তবায়ন করতে পারবে। ইউক্লিড সাকালোটোস আশাবাদী, আগামী চব্বিশ ঘণ্টার মধ্যেই একটি সমঝোতা হবে।
তবে ইউরো গ্রুপের প্রধান জেরোন ডিজসেলব্লোম বলছেন, আলোচনার এখনো অনেক বিষয় বাকি রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তাকে উদ্ধৃত করে এপি জানিয়েছেন, পুরো আলোচনায় এমন একটি পরিবেশ ছিল যে, গ্রীসের এই প্রস্তাবটি অনেক দেরি কিন্তু অনেক সীমিত একটি প্রস্তাব। বেইলআউটের অর্থ পেতে হলে এথেন্সকে আরো বেশি আগ্রহ দেখাতে হবে।
অসমর্থিত একটি সূত্রে জানা গেছে, ওই প্রস্তাবের বিপক্ষে নিজেদের অবস্থান জানিয়েছে ফিনল্যান্ড। জার্মানিও চাইছে, সাময়িকভাবে গ্রীসকে ইউরো জোনের বাইরে রাখা হোক। তবে ওই প্রস্তাবে রাজি নয় ফ্রান্স ও ইউরোপের আরো কয়েকটি দেশ। সূত্র : বিবিসি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া