adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকাতেই সিরিজ নিশ্চিত করতে চায় দ.আফ্রিকা

rabada.নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজ জেতার পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে ১-০ তে এগিয়ে গেছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। তাই আর অপেক্ষা বাড়াতে চায় না অতিথি দল। এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজও জিতে নিতে যায় সফরকারীরা। এমনটাই জানিয়েছেন প্রোটিয়া ব্যাটসম্যান ডেভিড মিলার।
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে সহজ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি বিঘিœত ম্যাচে অতিথি দল জয় পেয়েছে ৮ উইকেটের বড় ব্যাবধানে। টি-২০ সিরিজ জয়ের পর দক্ষিণ আফ্রিকার আত্মবিশ্বাস আরো বেড়েছে বলে মনে করছেন ডেভিড মিলার। শনিবার সকাল ১১টা থেকে মাঠের অনুশীলনে নামে দক্ষিণ আফ্রিকা। পরে অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হন অতিথি দলের এ বাঁ-হাতি ব্যাটসম্যান।
টি-২০ সিরিজ জয়ের পর এবার প্রোটিয়াদের চোখ এবার ওয়ানডে সিরিজ জয়ে। আজ রোববার বিকেল ৩টায় দ্বিতীয় ওয়ানডে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। এদিন দ্বিতীয় ম্যাচ জিতলেই এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জিতে যাবে প্রোটিয়ারা। তাই প্রোটিয়া ভক্ত-সমর্থকদের আর অপেক্ষায় রাখতে চায় না হাশিম আমলার দল। এ বিষয়ে ডেভিড মিলার বলেন, প্রথম ওয়ানডে ম্যাচে আমরা বোলিং, ব্যাটিং-ফিল্ডিং সব বিভাগে প্রতিপক্ষকে ঘায়েল করেছি। বিশেষ করে ক্যাগিসো রাবাদা অসাধারণ বোলিং করেছে। রাবাদার হ্যাটট্রিক অসাধারণ ছিল। দারুণ একটা বোলার পেয়েছি আমরা। দক্ষিণ আফ্রিকা দলে তার নিশ্চিত ভবিষ্যত দেখতে পাচ্ছি। আর ফাফ ও রুশো চমৎকারভাবে ম্যাচটিকে শেষ করেছে। এরই মধ্যে আমরা কন্ডিশনের সঙ্গে অনেকটা মানিয়ে নিয়েছি। তাই দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি জিতে সিরিজ নিশ্চিত করতে চাই।
দক্ষিণ আফ্রিকার প্রথম সারির ব্যাটসম্যানরা এবারকার বাংলাদেশ সফরে এ পর্যন্ত চারটে ম্যাচে দুর্দান্ত খেলেছে। তাতে করে ব্যাটিং করার তেমন একটা সুযোগ পাচ্ছেন না ডেভিড মিলার। টপ-অর্ডারে ব্যাট করার সুযোগ না পেলেও তার মনে কোনো আক্ষেপ নেই বলে জানান তিনি। টি-২০ সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার ওপেনাররা খুব একটা সফল না হলেও পরের ম্যাচ তারা ব্যাটে আলো ছড়াচ্ছেন। বিশেষ করে ফাফ ডু প্লেসিস ও কুইন ডি কক ও রাইলি রুশো। তাতে করে প্রথম দিকে ব্যাট করার সযোগ মিলছে না মিলারের। তবে টপ-অর্ডারে সুযোগ পেলে ভালো কিছু করার প্রত্যাশাও রয়েছে তার।
এ বিষয়ে ডেভিড মিলার বলেন, ‘এটা কোচ, অধিনায়কই সিদ্ধান্ত নেবেন। দল সফল হলেই ভালো। কোথায় ব্যাট করলাম সেটা গুরুত্বপূর্ণ নয়। তবে বাংলাদেশের কঠিন কন্ডিশনেও আমরা ভালো খেলছি। দ্বিতীয় ম্যাচ জিতে আমরা সিরিজ নিশ্চিত করতে চাই। তবে এটাও জানি, আমাদের ভালো খেলেই জিততে হবে ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া