adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডন যাচ্ছেন সৈয়দ আশরাফ!

1436544470Ashraf1 -mtnews24ডেস্ক রিপোর্ট : সদ্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) মন্ত্রীর পদ থেকে অব্যাহতি পাওয়ার পরপরই লন্ডন যাচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। সৈয়দ আশরাফের ঘনিষ্ট একটি সূত্র এমন তথ্য নিশ্চিত করেছে।
বৃহস্পতিবার সৈয়দ আশরাফকে দপ্তরবিহীন মন্ত্রী করে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করা হয়। এদিকে সৈয়দ আশরাফের জন্য হয়তো আরো দুঃসংবাদ আসতে পারে। আওয়ামী লীগের একাধিক শীর্ষ নেতা জানান, দলের সাধারণ সম্পাদক পদে তিনি যে হ্যাটট্রিক করতে পারছেন না তা অনেকটাই নিশ্চিত।

তবে আওয়ামী লীগে সৈয়দ আশরাফুল ইসলামের অবদান অস্বীকার করার মতো লোক কমই। বিশেষ করে সেনা-সমর্থিত সরকারের সময় দলে তার অবদান নিয়ে বিতর্ক নেই। আওয়ামী লীগকে সর্বশেষ দুই দফায় ক্ষমতায় আনার অন্যতম কারিগর মনে করা হয়ে থাকে তাকে।
সৈয়দ আশরাফের সেই ইমেজের কিন্তু ক্ষয় হতে শুরু করে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই।

মন্ত্রণালয় এবং সাংগঠনিক কাজে সময় না দেয়ার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। অভিযোগ উঠে, বাসায় বসেই মন্ত্রণালয় চালোনোর। এলজিআরডি মন্ত্রণালয়ের ‘সেমি-অফিসে’ পরিণত হয় তার বাসা। এতে অসন্তুষ্ট ছিলেন সংশ্লিষ্ট আমলারা। অবশেষে বৃহস্পতিবার সৈয়দ আশরাফকে দপ্তরবিহীন মন্ত্রী করে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করা হয়। এতে তিনি নিজে এবং তাঁর সমর্থকরা এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া না দেখালেও এক ধরনের চাপা ক্ষোভ বিরাজ করছে।

আওয়ামী লীগের একাধিক নেতার আশঙ্কা এ মুহূর্তে আশরাফ লন্ডন গেলে তাঁর পরবর্তী সিদ্ধান্ত কী হবে তা বলা যাচ্ছে না। ক্ষোভ থেকে সোহেল তাজের মত কোন সিদ্ধান্ত নিয়ে বসলে তা দলের জন্য ক্ষতির কারণও হতে পারে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া