adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রজার্সের প্রতিরোধেও পিছিয়ে অস্ট্রেলিয়া

ausস্পোর্টস ডেস্ক : ক্রিস রজার্স দারুণ ব্যাটিং করলেও পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় কার্ডিফ টেস্টের প্রথম ইনিংসে একটু চাপেই আছে অস্ট্রেলিয়া।
অ্যাশেজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে ৫ উইকেটে ২৬৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে সফরকারীরা। ইংল্যান্ডের চেয়ে এখনও তারা পিছিয়ে আছে ১৬৬ রানে।
কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বৃহস্পতিবার নিজেদের রজার্স ও ডেভিড ওয়ার্নারের হাত ধরে ভালো শুরু পেয়েছিল অস্ট্রেলিয়া। জেমস অ্যান্ডারসনের বলে ওয়ার্নার (১৭) অ্যালিস্টার কুককে ক্যাচ দিলে ভাঙে উদ্বোধনী জুটি।
৫২ রানে প্রথম উইকেট হারানো অস্ট্রেলিয়াকে রজার্স ও স্টিভেন স্মিথ মিলে টেনে নিচ্ছিলেন। দ্বিতীয় উইকেট জুটিতে ৭৭ রান তোলার পর এই জুটি ভাঙেন মইন আলি। কুকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন স্মিথ (৩৩)।
এরপর অল্পের জন্য শতক না পাওয়ার হতাশা নিয়ে ফেরেন রজার্স। মার্ক উডের বলে উইকেটের পেছনে জস বাটলারকে ক্যাচ দিয়ে অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ব্যাটসম্যান ফেরেন ৯৫ রান করে। রজার্সের ১৩৩ বলের ইনিংসটি ১১টি চার ও এক ছক্কায় সাজানো। দলীয় ১৮০ রানে রজার্সের বিদায়ের পর শেষ দিকে আরও দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। মইন নিজের বলে অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্কের (৩৮) ক্যাচ নেন। এরপর অ্যাডাম ভোজেসকে বিদায় করেন বেন স্টোকস। শেন ওয়াটসন (২৯) ও নাথান লায়ন (৬) ইংল্যান্ডের মইন দুটি, অ্যান্ডারসন, উড ও স্টোকস একটি করে উইকেট নিয়েছেন। আগের দিনের ৭ উইকেটে ৩৪৩ রান নিয়ে খেলতে নামে ইংল্যান্ড। ১০২.১ ওভারে ৪০৩ রান তুলে থামে স্বাগতিকদের প্রথম ইনিংস।
২৬ রান নিয়ে খেলতে নামা মইন দ্বিতীয় দিনে মিচেল স্টার্কের বলে শেন ওয়াটসনকে ক্যাচ দেওয়ার আগে ৭৭ রান করেন। ১১৪ রানে পাঁচ উইকেট নিয়ে স্টার্ক অস্ট্রেলিয়ার সেরা বোলার। জস হেইজেলউড তিনটি ও লায়ন দুটি উইকেট নেন।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া