adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাকাতের কাপড় নিতে গিয়ে পদদলিত হয়ে ২৭ জনের মৃত্যু

JAKATডেস্ক রিপোর্ট : ময়মনসিংহ শহরের পৌরসভা সংলগ্ন নূরানী জরদা ফ্যাক্টরি কার্যালয়ে জাকাতের কাপড় সংগ্রহ করতে গিয়ে পদদলিত হয়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। এদের ২৬ জন নারী ও একজন শিশু। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধ শতাধিক ব্যক্তি।
শুক্রবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে।  হতাহতদের নাম-পরিচয় তাতক্ষণিকভাবে পাওয়া যায়নি। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 পুলিশ সুপার মইনুল হক জানান, এই ঘটনায় ওই ফ্যাক্টরির মালিক নূরানী তালুকদার ওরফে শামীমসহ আটজনকে আটক করেছে পুলিশ।  হতাহতের খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও এলাকাবাসী আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। ময়মনসিংহ পুলিশ কন্ট্রোল রুম এ পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে পুলিশ ধারণা করছে।
কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, ময়মনসিংহ পৌরসভা কার্যালয়ের পাশে ব্যবসায়ী শামীমের নূরানী জরদা কারখানা কার্যালয়ে আজ সকালে জাকাতের কাপড় দেওয়ার কথা ছিল। এই খবরে শহরের বস্তি এবং ব্রহ্মপুত্র পাড়ের চর এলাকার নারী, পুরুষ ও শিশু বৃহস্পতিবার রাত ১০ টার পর থেকে ওইখানে ভিড় জমায়। আজ সেহরির সময় জরদা ফ্যাক্টরির মূল ফটক খোলার পর নারী-পুরুষ এক সঙ্গে ঝাপিয়ে পড়ে কাপড়ের জন্য। এ সময় ধাক্কাধাক্কির এক পর্যায়ে পদদলিত হয় ঘটনাস্থলেই কয়েক জন মারা যায়। হাসপাতালে নেওয়ার পথে এবং হাসাপাতালে ভর্তি করার পর মারা যায় কয়েকজন। মৃতের সংখ্যা মোট ২৭।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া