adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামিন হল না ফখরুলের

fakrulনিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাস্থ্য সংক্রান্ত মেডিকেল প্রতিবেদন না আসায় জামিনের বিষয়ে কোনো আদেশ দেননি আদালত।

চিকিতসার জন্য বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি রয়েছেন তিনি। ফখরুলের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করে বুধবারের মধ্যে তার শারীরিক অবস্থার প্রতিবেদন চেয়েছিলেন আদালত।

রাজধানীর পল্টন থানায় পুলিশের দায়ের করা ৩ মামলায় ফখরুলের জামিন থাকবে কিনা, সে বিষয়ে সুপ্রীম কোর্টের আপিল বিভাগে বুধবার আদেশ দেবার দিন ধার্য ছিল। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ গত রবিবার এ বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করেন।

মেডিকেল প্রতিবেদন না আসায় প্রধান বিচারপতি এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে খোঁজ-খবর নিতে বলেন। জবাবে এটর্নি জেনারেল বলেন, আমি ব্যাপারটা শুনেছি, দেখছি।

এরপর ফখরুল ইসলাম আলমগীরের জামিনের জন্য তার আইনজীবীরা আদেশ চাইলে প্রধান বিচারপতি বলেন, আগামীকাল থেকে সুপ্রিম কোর্টের ছুটি হচ্ছে। আমি দেশের বাইরে যাচ্ছি না। রিপোর্ট আসুক। দেখা যাবে। আদালতে মির্জা ফখরুলের পক্ষে আইনজীবী ছিলেন খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন জয়নাল আবেদীন ও সগির হোসেন লিওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া