adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া যা বললেন নেতাদের

1436247212khaleda_15ডেস্ক রিপোর্ট : গুলশান চেয়ারপারসনের কার্যালয়ে সোমবার রাতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এ সময় তিনি দলের সিনিয়র নেতাদের নিজ-নিজ নির্বাচনী এলাকায় গিয়ে দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি ও তৃণমূল নেতাকর্মীদের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বৈঠক শেষে সাংবাদিকদের সংক্ষিপ্ত ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন।

তিনি জানান, ম্যাডাম বিএনপিকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে এবং তৃণমূল নেতাকর্মীদের পাশে দাঁড়াতে নিজ নিজ নির্বাচনী এলাকায় যাওয়ার নির্দেশ দিয়েছেন। সরকারের দুর্নীতি, বিশেষ করে খাওয়ার অনুপযোগী পচা গমের বিষয়ে জনগণকে সচেতন থাকতে বলা হয়েছে। বৈঠকে বিএনপির কারাবন্দী ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়সহ সারাদেশের সকল কারাবন্দী নেতাকর্মীর মুক্তির দাবী করা হয়।

এছাড়া দলের নেতারা উচ্চ আদালতে জামিন পেলেও তাদের মুক্তি না দিয়ে বিভিন্ন হয়রানী করায় বৈঠকে তার নিন্দা জানানো হয়েছে।

নজরুল ইসলাম খান জানান, আগামী বুধবার ম্যাডাম পবিত্র ওমরাহ পালন করতে সৌদি আরব যাচ্ছেন। এ বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে।

বৈঠকে অংশ নেওয়া চেয়ারপারসনের উপদেষ্টা এ্যাডভোকেট আহমদ আজম খান বলেন, ‘বৈঠকে মূলত সাংগঠনিক বিষয় নিয়েই বেশি আলোচনা হয়েছে। সকল নেতাদের নিজ নির্বাচনী এলাকায় যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। তৃণমূল নেতাদের মধ্যে- বিশেষ করে বিগত আন্দোলনে যেসব নেতাকর্মী মামলা, হামলা, নির্যাতনের শিকার এবং ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের সহযোগিতা ও পাশে দাঁড়াতে বলেছেন।’

এছাড়া যেসব এলাকায় দলীয় সাংগঠনিক সমস্যা ও নেতৃত্বের দ্বন্দ্ব রয়েছে তা সবাইকে নিয়ে মিটিয়ে ফেলতেও তিনি নির্দেশ দেন। বৈঠকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয় বলেও জানান তিনি।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমেদ, আ স ম হান্নান শাহ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সারোয়ারী রহমান, কামাল ইবনে ইউসুফ, সেলিমা রহমানসহ প্রায় ২৫ জন নেতা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া