adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পৃষ্ঠপোষকদের চরিত্র উম্মোচনে অবিশ্বাস্য অবদান রেখেছেন’

MORTUJAগোলাম মোর্তোজা : সরকারের আইসিটি সেক্টর যারা পরিচালনা করেন, বিশেষ করে যারা অনুদান দেয়া প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত, কৃতজ্ঞতা এবং আন্তরিক অভিনন্দন – ধন্যবাদ তাদেরকে!
কেন?

কারণ মাত্র চার লাখ টাকা অনুদান দিয়ে 'সিপি গ্যাং 'নামক গালিবাজ গং এবং তাদের পৃষ্ঠপোষকদের চরিত্র উম্মোচনে অবিশ্বাস্য অবদান রেখেছেন।

আমার ফেসবুকের সঙ্গে যারা সম্পৃক্ত আছেন তারা জানেন কয়েক মাস আগে, এই সিপি গ্যাং নামক 'অনলাইন গ্যাং রেপিষ্ট 'দের কি ভয়াবহ আক্রমণের শিকার হয়েছিলাম। আমার অপরাধ ছিল, একজন রাজনীতিবিদকে একটি অনুষ্ঠানে কয়েকটি প্রশ্ন করেছিলাম, আর একজন গডফাদারের অপকর্ম তার উপস্থিতিতে টকশো 'তে বলেছিলাম।

এই অনলাইন গ্যাং রেপিষ্টদের পৃষ্টপোষক কারা, প্রথম আলো কার্যালয় ঘেরাও এবং তা নিয়ে কারা উল্লাস প্রকাশ করেছিল, শহীদ মিনারে অবাঞ্জিত ঘোষণা কার পরিচালনায় হয়েছে, অনলাইনে গালাগালি কারা করিয়েছে, নেপথ্যে থাকলেও অনলাইনের সঙ্গে সম্পৃক্ত সবার কাছেই তারা পরিচিত। সুপ্রিতি ধর ও তার মেয়েকে নিয়ে কারা, কি কারণে অশ্লীল অনলাইন সন্ত্রাসে মেতে উঠল, তা তো কারও কাছেই অজানা নয়।
আমার পারিবারিক ছবির নিয়ে অশ্লীল সন্ত্রাসী মন্তব্য অনলাইন গ্যাং রেপিষ্টরা লিখল, তাদেরকে কে -কারা পরিচালনা করল -সবই তো জানা।
রাষ্ট্র তাদের পৃষ্টপোষক, তাদের জন্যে তো আর আইসিটি আইন না!
আমার ফেসবুকের মন্তব্য অপশন যে বন্ধ করে রাখতে হয়েছিল, তারও একমাত্র কারণ এই অনলাইন রেপিষ্ট ও তাদের পৃষ্টপোষকরা।

এখন দেখছি 'অনলাইন গ্যাং রেপিষ্ট' গ্রুপের পৃষ্টপোষকদের খুঁজে পাওয়া যাচ্ছে না। কয়েকদিন আগেও যারা 'সিপি গ্যাং ' -এর অপকর্ম নিয়ে উল্লাস প্রকাশ করত, তারা এখন বলছে 'না না সিপি গ্যাংয়ের সঙ্গে আমার/ আমাদের কোনো সম্সর্ক নেই '। অথচ সম্পৃক্ততার অনেক প্রমাণ রয়ে গেছে। যাদের সঙ্গে সম্পর্ক আছে বলে পরিচয় দেয়া যায় না, যারা এতই নিকৃষ্টমানের গালিবাজ -চরিত্রহননকারী, তাদেরকে দেয়া হয়েছে সরকারি অনুদান। এই অনুদান প্রক্রিয়ার সঙ্গে আবার জড়িত আছেন আমাদের প্রিয় কায়কোবাদ স্যার!

মাত্র চার লাখ টাকা অনুদান দিয়ে গালিবাজ -চরিত্রহননকারীদের আসল চেহারা যারা জাতিকে চেনানোয় ভূমিকা রাখলেন, তারা নিশ্চয়ই ইতিহসে স্মরণীয় হয়ে থাকবেন। তাদেরকে ধন্যবাদ না দিয়ে উপায় কি?

বি.দ্র : কয়েকদিনের মধ্যেই হয়ত এখন ঘাপটি মেরে থাকা সিপি গ্যাং ও মূখ লুকানো পৃষ্টপোষকরা স্বরূপে আবির্ভূত হবে। অথবা আরও নিকৃষ্ট চেহারা নিয়ে, ভিন্ন নামে আত্মপ্রকাশ করবে। আবার অনলাইন জগত ভরিয়ে তুলবে অশ্লীল গালাগালিতে। চলবে চরিত্রহনন। মন্তব্য অপশন বন্ধ রাখা আমাদের একমাত্র উপায়। আমরা অসহায়, রাষ্ট্রযন্ত্র তাদের সঙ্গে। আশা রাখছি চার লাখ টাকা দিয়ে তারা গালি এবং চরিত্রহননে নতুন কিছু নিশ্চয়ই উদ্ভাবন করে, অনুদান যারা দিলেন তাদের প্রতি যথাযথ সম্মান দেখাবে!

পূণশ্চ : দয়া করে কারও নাম উল্লেখ করে কোনো মন্তব্য লিখবেন না। এবং এখানে কোনো রকম গালাগালি করবেন না।-ফেসবুক থেকে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া