adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পালমিরায় ২৫ জনকে হত্যার ভিডিও প্রকাশ আইএসের

isis1আন্তর্জাতিক ডেস্ক : জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রকাশিত এক ভিডিওতে দেখা যাচ্ছে, সিরিয়ার ঐতিহাসিক শহর পালমিরায় তারা ২৫ জনকে গুলি করে হত্যা করেছে।
 আইএস দাবি করেছে, যাদের হত্যা করা হয়েছে, তারা সিরিয়ার সেনা সদস্য। হোমস শহর থেকে তাদের ধরা হয়। পরে পালমিরার ঐতিহাসিক থিয়েটার মঞ্চে তাদের হত্যা করা হয়।
হত্যাকারীরা খুবই অল্প বয়সি। তাদের বয়স ১৩ থেকে ১৪ বছরের মধ্যে হতে পারে। এ থেকে স্পষ্ট যে, আইএস শিশুদের যুদ্ধে ব্যবহার করছে।
ইসলামিক স্টেট মিলিশিয়াদের অ্যাকাউন্ট ব্যবহার করে ভিডিও প্রকাশ করা হয়েছে। তবে কবে এই ভিডিও ধারণ করা হয়েছে, তা বলা হয়নি এতে।
পালমিরার অ্যাম্ফিথিয়েটারের মঞ্চে আইএসের একটি বড় কালো পতাকা টাঙিয়ে তার সামনে ওই ২৫ জনকে হত্যা করা হয়। কয়েক শ মানুষ এই হত্যার দৃশ্য দেখে।
ভিডিওতে ক্লোজশটে দেখানো হয়েছে, সিরীয় সেনাদের হাঁটু গেঁড়ে বসানো হয়েছে। শিশুরা তাদের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করার নির্দেশের অপেক্ষায় আছে। এর আগে এক জঙ্গি নেতা বক্তব্য দেয়।
অ্যাম্ফিথিয়েটারে কয়েকদিন আগে ২০ জনকে হত্যার ছবি প্রকাশ করার পর আবারও সেখানে ২৫ জনকে হত্যার ভিডিও ছাড়ল আইএস। তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া