adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লড়াই করবে মাশরাফিরা

MASHRAFI-1ক্রীড়া প্রতিবেদক : : ক্রিকেট সিরিজ খেলতে এক মাসের বাংলাদেশ সফরে রয়েছে দক্ষিণ আফ্রিকা। টি-২০’র দুই ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ রোববার মাঠে গড়াবে। এদিন স্বাগতিক বাংলাদেশের মোকাবিলা করবে দক্ষিণ আফ্রিক। দুপুর ১টায় মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হবে। 
কে জিতবে সিরিজের উদ্বোধনী ম্যাচ? এই প্রশ্নে টাইগার দলপতি নিশ্চুপ থাকলেও প্রোটিয়াস অধিনায়ক ডু প্লেসিস পরোক্ষভাবে ধাক্কা একটি দিয়েছেন। বাংলাদেশকে সমীহ করেই জানিয়ে দিলেন তার মনের ভেতরে থাকা কথাটি। ‘আমরা তো জিততে এসেছি’। টি-২০ নিয়ে খুব একটা ভাবছি না। বাংলাদেশকেও কঠিন প্রতিপক্ষ মনে করছেন অধিনায়ক। তরুণদের নিয়ে গড়া স্বাগতিক দলের দু’একজন দাড়িয়ে গেলে লড়াই হবে আমাদের সঙ্গে। ওদিকে মাশরাফি বলেছেন, যাদের কিছু নেই, তাদের তো হারানোরও কিছু নেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আমরা সেরাটা খেলবো। এ ব্যাপারে আমরা সবাই দৃঢ় প্রতিজ্ঞ।  
নড়াইল এক্সপ্রেস মাশরাফি যা-ই বলুন না কেনো, টি-২০ ক্রিকেটে বাংলাদেশের খেলার সামর্থ্য বরাবরই প্রশ্নবিদ্ধ। পাকিস্তানের বিপক্ষে সবশেষ টি-২০ ম্যাচটি জিতলেও এই সংস্করণে বাংলাদেশের পারফরম্যান্স ধারাবাহিক নয় কখনোই। দক্ষিণ আফ্রিকা কিন্তু টি-২০  সংস্করণে সমীহ জাগানিয়া দল। একাই ম্যাচের ভাগ্য গড়ে দেওয়ার সামর্থ্য আছে দলের ৭-৮ জন ক্রিকেটারের। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলোয় নিয়মিত খেলেন অনেক প্রোটিয়া ক্রিকেটার। বাংলাদেশের তেমন বলতে কেবল সাকিব আল হাসান। এমনকি ঘরোয়া কোনো টি-টোয়েন্টি টুনামেন্টও নেই বাংলাদেশের। এই বাস্তবতা জেনেও টাইগার দলপতি ভড়কে যাচ্ছেন না । দলের ভয়ডরহীন ক্রিকেটের প্রতীক বলা যায় তাকে। মাশরাফি বলেন, আমরা যদি ভয় পাই, তাহলে ঘরে বসে থাকাই ভালো। ভয় আসতে পারে। কিন্তু সেটাকে মাঠের বাইরে রেখে মাঠে পারফর্ম করতে হবে। ওদের কি আছে, কে আছে, এসব নিয়ে চিন্তা করার চেয়ে আমাদের নিজের খেলাটা ঠিকমতো খেলা, মাঠে পারফর্ম করাই আসল। 
সাহসী ক্রিকেট দিয়েই বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের প্রতিকূল কন্ডিশন জয় করেছে বাংলাদেশ। এরপর স্বাগতিকরা হারিয়েছে শক্তিশালী পাকিস্তান ও ভারতকে। দক্ষিণ আফ্রিকা সিরিজেও এই ধারাবাহিকতা ধরে রাখতে চান মাশরাফি। এদিকে ক্রিকেট বোদ্ধারা বলছেন, আমরা মনে করি মাশরাফিরা টি-২০ ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিততে না পারলেও অন্তত প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলুক। যা দেখে ক্রিকেট ভক্তরা স্বস্তি পাবে। মাশরাফি নিশ্চয়ই জানেন, ওদের (আফ্রিকা) বোলিং অসাধারণ। ফিল্ডিংয়ে ১৫-২০ রান আটকাতে পারে। ওদের কিছু ব্যাটসম্যান আছে, যারা একাই ম্যাচ শেষ দিতে পারে। কিন্তু বাংলাদেশ যে ধারাবাহিকতায় খেলছে, সেটা যদি খেলতে পারে তা হলে প্রোটিয়াসদের বিরুদ্ধে মিরকেল কিছু ঘটলেও ঘটতে পারে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া