adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘লোক দেখানো বিচার ফেলানি হত্যার’

FELANIডেস্ক রিপোর্ট : ফেলানি হত্যার ও রায়ের প্রথম প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতের যে মানবাধিকার সংগঠন সীমান্তে বিএসএফের গুলি চালানো নিয়ে সরব- সেই মাসুম .. সংগঠনটির প্রধান কিরিটী রায় বিবিসিকে জানান, বিএসএফের আদালতে আগেই স্থির করা ছিল যে কি রায় দেয়া হবে- এটা লোক দেখানো বিচার হল। খবর বিবিসি বাংলার।
তারা পরবর্তী কোনও আইনি পদক্ষেপ নেবেন কি না, সেটা এখনই সিদ্ধান্ত নেননি। তবে চিন্তাভাবনা করবেন নিশ্চয়। আর দ্বিতীয় যে প্রতিক্রিয়াটি পাওয়া গেছে, সেটা বাংলাদেশের পক্ষ থেকে ফেলানি হত্যার এই মামলা যিনি দেখাশোনা করছেন, কুড়িগ্রাম জেলা পাবলিক প্রসেকিউটর আব্রাহাম লিঙ্কনের কাছ থেকে।

তিনি বলেছেন, ‘তাদের আশঙ্কা ছিল, যে বিচারকেরা প্রথম মামলাটা শুনেছেন, তারাই আবার পুনর্বিবেচনা করছেন। এক্ষেত্রে যদি তারা অন্য কোনও রায় দিতেন, তাহলে তাদের প্রথমে দেয়া রায় নিয়ে প্রশ্ন উঠে যেত। আগের রায়ে তাহলে ভুল ছিল, সেটা প্রমাণিত হত।

তাই আগের রায়ই তারা বহাল রাখলেন। এছাড়াও লিঙ্কন বলেছেন, ‘বিএসএফের মতো একটা শৃঙ্খলাবদ্ধ বাহিনীর ১ জন সদস্যের অপকর্মের দায় গোটা বাহিনীটাই নিয়ে নিল আর সেই দায় রাষ্ট্র হিসাবে ভারতের ওপরেও বর্তালো।
কুচবিহারে বিএসএফ’র ১৮১ ব্যাটেলিয়নের সদর দপ্তরের সোনারি ক্যাম্পে এই আদালত বসে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া