adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ.আফ্রিকার কাছে ১০ উইকেটে হারলো বিসিবি একাদশ

BCBক্রীড়া প্রতিবেদক : ফতুল্লায় একমাত্র প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোনো প্রতিরোধই গড়তে পারেনি বিসিবি একাদশ। আগে ব্যাট করে মাত্র ৯৯ রানে অলআউট হওয়ার পর ১০ উইকেটে হেরেছে স্বাগতিকরা।
কাঠফাটা রোদ। তার ওপর রমজান মাস। কোনো কিছুই দর্শকদের বিমুখ করতে পারেনি। সকাল থেকেই দলে দলে স্টেডিয়ামমুখী হয় দর্শকরা। মাঠে ঢুকতে গিয়ে হুড়োহুড়িতে আহত হন বেশ কয়েকজন। ম্যাচ শুরুর আগেই ফতুল্লা স্টেডিয়ামে দর্শকদের উপচেপড়া ভিড়। এ লঙ্কাকাণ্ড শুধু বিসিবি একাদশ বনাম দক্ষিণ আফ্রিকার প্রস্তুতি ম্যাচ দেখার জন্য।
 
তবে টস জিতে ব্যাট করতে নেমে দর্শকদের হতাশ করে বিসিবি একাদশ। তাদের শ্রীহীন ব্যাটিং মনে করিয়ে দেয় বাংলাদেশের ক্রিকেটের শুরুর দিকের কথা। যখন একের পর এক ব্যাটসম্যান আসা-যাওয়া মিছিলে সামিল হতেন। প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের ব্যাটিং রীতিমতো অপ্রস্তুত করে দেয় দর্শকদের। টস জিতে ব্যাট করতে নেমে ২ ওভার বাকি থাকতে ১৮ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৯৯ রান সংগ্রহ করে বিসিবি একাদশ। জবাবে কোনো উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।
প্রস্তুতি ম্যাচ। তাই দক্ষিণ আফ্রিকা একাদশের ৯ জনই বল নিয়ে হাত ঘুরিয়েছেন। শুধু অধিনায়ক ফাপ ডু প্লেসিস ও উইকেটরক্ষক কুইন্টন ডি কক বল করেননি। ৯ জন বোলারের ৫ জনই উইকেট পেয়েছেন। তার মধ্যে ডেভিড ওয়াইস ৩টি, অ্যারোন ফাঙ্গিসো ২টি, কাইল অ্যাবোট ২টি, কাগিসো রাবাদা ১টি, জেপি ডুমিনি ১টি ও ইদি লি ১টি উইকেট নেন। ব্যাট হাতে বিসিবি একাদশের অধিনায়ক ইমরুল কায়েস সর্বোচ্চ ২৯ রান করেন। এ ছাড়া শুভাগত হোম ১৮ ও সোহাগ গাজী ১৩ রান করেন। বাকিদের কেউই দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া