adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইয়াসির শাহ’র হাতেই ধরাশায়ী লঙ্কানদের ব্যাটিং লাইন

Pakistan_Sস্পোর্ট ডেস্ক : ২০০২ সালের পর এই প্রথম মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা দুজনকে ছাড়াই টেস্ট খেলছে শ্রীলঙ্কা।  জয়াবর্ধনে টেস্ট থেকে অবসর নিয়েছেন গত বছর। সাঙ্গাকারা আগস্টে ভারতের বিপক্ষে টেস্ট খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন। আর এই দুই ব্যাটিং কাণ্ডারিকে ছাড়া প্রথমবার টেস্ট খেলতে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি লঙ্কানরা।
 
শুক্রবার পাল্লেকেলেতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় টেস্টের প্রথম দিন শেষে ২৭২ রান তুলতেই ৮ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। এই টেস্টেও লঙ্কানদের ভোগাচ্ছেন প্রথম দুই ম্যাচে ১৯ উইকেট নেওয়া ইয়াসির শাহ। এদিন ৮ উইকেটের ৪টিই নিয়েছেন পাকিস্তানের এই স্পিনার। এ ছাড়া আরেক স্পিনার আজহার আলী ও পেসার রাহাত আলী নিয়েছেন ২টি করে উইকেট।  
 
এদিন টস জিতে ব্যাট করতে নেমে ১৫ রানেই কুশাল সিলভার (৯) উইকেট হারায় শ্রীলঙ্কা। তবে দিমুথ করুণারতেœ ও উপুর থারাঙ্গার ব্যাটে লাঞ্চ বিরতির আগে ওই ১ উইকেটে ৮৫ রান তোলে স্বাগতিকরা। কিন্তু লাঞ্চের পর ইয়াসিরের ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে লঙ্কানরা। দলীয় ১০৬ রানে থারাঙ্গাকে ফিরিয়ে ৯২ রানের জুটি ভাঙেন ইয়াসির।
 
এরপর দলীয় ১৩৩ থেকে ১৩৭, ৪ রানের মধ্যে লাহিরু থিরিমান্নে ও অ্যাঞ্জেলো ম্যাথুসকেও ফেরান ইয়াসির। তবে একপান্ত আগলে রাখেন ওপেনার দিমুথ করুণারতেœ। পঞ্চম উইকেটে জিহান মুবারকের সঙ্গে ৬৭ রানের জুটি গড়েন এই ওপেনার। সেই সঙ্গে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন এই বাঁহাতি।
 
দলীয় ২০৪ রানে ব্যক্তিগত ২৫ রান করে ওই ইয়াসিরের বলে সাজঘরের পথে পা বাড়ান মুবারক। এরপর দলীয় ২৪৮ রানে পর পর দুই বলে সেঞ্চুরিয়ান করুণারতেœ ও ধামিকা প্রসাদকে বিদায় করেন আজহার আলী। ২৩০ বলে ১৪টি চারের সাহায্যে ১৩০ রান করেন করুণারতেœ। এরপর দিনের শেষ দিকে দলীয় ২৬৪ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন দিনেশ চান্দিমাল। দিন শেষে থারিন্ডু কৌশল ১৭ ও সুরাঙ্গা লাকমাল ১ রানে অপরাজিত আছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া