adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক রেটিং দাবায় রাকিব চ্যাম্পিয়ন

Rakibক্রীড়া প্রতিবেদক : আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৫’ শেষের পথে। শনিবার প্রতিযোগিতার নবম বা শেষ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে।
 
বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত এই প্রতিযোগিতার এক রাউন্ড আগেই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব। তিনি ৮ খেলায় পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে এক রাউন্ড আগেই শিরোপা নিশ্চিত করেছেন।
 
লিওনাইন চেস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এবং ফায়ার-সার্ভিসের মোহাম্মদ এনায়েত হোসেন সাড়ে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। ৬ পয়েন্ট করে নিয়ে এদের পরেই রয়েছেন- ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন, ফিদে মাস্টার মোহাম্মদ জাবেদ, গোলাম মোস্তফা ভূঁইয়া, উতেন, মাহতাবউদ্দিন আহমেদ, আব্দুল্লাহ আল-সাইফ, আনিসুজ্জামান জুয়েল, ফয়সাল হোসেন, সুব্রত বিশ্বাস ও এস এম স্মরণ।
 
শুক্রবার দাবা কক্ষে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় রাকিব জাবেদকে, পরাগ মোস্তাফাকে, ইমন মতিউর রহমান মামুনকে, উতেন খন্দকার নজরে মাওলাকে, মাহতাব রবিউল ভূঁইয়াকে, সাইফ অভিক সরকারকে, সুব্রত মো. মুজিবুর রহমানকে এবং স্মরণ গোলাম রসুল ভূঁইয়াকে পরাজিত করেন। এনায়েত ফয়সালের সঙ্গে ড্র করেন। শনিবার সকাল ১০টা থেকে একই স্থানে নবম বা শেষ রাউন্ডের খেলা শুরু হবে। খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া