adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাপক নৈরাজ্যের মধ্যে ভর্তি – ৬ জুলাই দ্বিতীয় মেধা তালিকা

EDUCATIONনিজস্ব প্রতিবেদক : একাদশ শ্রেণীর ভর্তি নিয়ে ব্যাপক নৈরাজ্যের পর এখন দ্বিতীয় মেধা তালিকা নির্ভুলভাবে প্রকাশের প্রক্রিয়া শুরু করেছে ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। ৬ জুলাই ওই তালিকা প্রকাশ করা হবে বলে জানা গেছে। এতে প্রথম মেধা তালিকার ত্রুটি-বিচ্যুতি সংশোধন ও যেসব ভর্তিচ্ছু কোনো কলেজেই মনোনীত হয়নি, তাদের স্থান করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ঢাকা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক আবু বক্কর ছিদ্দিক বলেন, বুয়েটের আইআইসিটি ইনস্টিটিউটের সহায়তা নিয়েই দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হচ্ছে। এ তালিকা নির্ভুল করার সর্বাত্মক চেষ্টা নেওয়া হয়েছে। আশা করা যায়, ৬ জুলাইয়ের পর ভর্তি নিয়ে সংকট কেটে যাবে। সব ঠিকঠাক হয়ে যােব।

শিক্ষা বোর্ডের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, প্রথম মেধা তালিকার ভর্তিচ্ছুরা বিলম্ব ফি ছাড়া ২৯ জুন থেকে ২ জুলাই পর্যন্ত আর বিলম্ব ফি দিয়ে ৮ জুলাই পর্যন্ত ভর্তি হতে পারবে। আগামী ৬ জুলাই দ্বিতীয় মেধা তালিকা প্রকাশের পর ওই মেধা তালিকার ভর্তিচ্ছুরা ১০ জুলাই পর্যন্ত ভর্তি হতে পারবে। তাই প্রথমবার আবেদন করেও বাদ পড়া ৫৩ হাজার ৮৫০ জন, যোগ্যতা না থাকা সত্ত্বেও অন্য বিভাগে মনোনয়ন পাওয়াসহ নানা রকম জটিলতার শিকার ভর্তিচ্ছুরা এবার স্বস্তি পাবে বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে, বুধবারও ঢাকা বোর্ডে শত শত অভিভাবক ও ভর্তিচ্ছু ভিড় করেন। তারা জানিয়েছেন, নানা সমস্যা আর ত্র“টির কথা। বুধবার সারাদেশে একাদশ শ্রেণীর ক্লাস শুরু হয়েছে। তবে ভর্তি জটিলতার কারণে রাজধানীর বেশিরভাগ কলেজে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন হলেও সেভাবে ক্লাস শুরু হয়নি। দু'চারটি প্রতিষ্ঠানে ক্লাস শুরু হয়েছে। এ ব্যাপারে ঢাকা বোর্ড চেয়ারম্যান বলেন, মূলত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে রোজা ও ঈদের ছুটি চলছে। ঈদের পরই পুরোদমে ক্লাস শুরু হবে বলে তারা মনে করছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া