adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভূতের ভয়ে জ্ঞান হারিয়ে ৪০ ছাত্রী হাসপাতালে

Bhootআন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তরাঞ্চলীয় জলপাইগুড়ি জেলার জেলার একটি স্কুলে ভূতের ভয়ে অজ্ঞান হয়ে যাচ্ছে ছাত্রীরা। এক মাসে অন্তত ৪০ জন ছাত্রী অজ্ঞান হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।
কথিত ভূতের উপদ্রব মোকাবিলায় এখন মনোরোগ বিশেষজ্ঞদের সাহায্য চাচ্ছেন সংশ্লিষ্টরা। জলপাইগুড়ির নাগরাকাটা চা বাগানে চ্যাংমারি হিন্দি হাই স্কুলে কথিত ভূতের আনাগোনা শুরু হয়েছে গত মাস থেকে। ১৫ জন ছাত্রী অজ্ঞান হয়ে যাওয়ায় শিক্ষকরা প্রথমে ভেবেছিলেন গরমে অসুস্থ হয়ে পড়েছে। তাই গ্রীষ্মের ছুটি দিয়ে দেওয়া হয়। স্কুল খুলতেই আবারও শুরু হয় কথিত ভূতের উপদ্রব।
 
নাগরাকাটা ব্লক স্বাস্থ্য কর্মকর্তা ড. শুভজিত হাওলাদার বলেন, ‘প্রথমে মনে হয়েছিল, অপুষ্টির কারণে ফিট হয়ে যাচ্ছে বাচ্চাগুলো। তারপরে দেখলাম, তারা খাওয়া-দাওয়া করেই স্কুলে এসেছে। তাই এটা মানসিক রোগ। এদের চিকিতসার জন্য মনোরোগ বিশেষজ্ঞদের সঙ্গে যোগাযোগ করেছি।’
 
তিনি জানান, স্কুলের কেবল একটি ক্লাসের ছাত্রীরাই এই ‘ভূত’ দেখতে পাচ্ছে। দুপুর ১২টার পর ষষ্ঠ শ্রেণির কক্ষে ভূতের উপদ্রব শুরু হয়। হাসপাতালে চিকিতসার সময়েও ভূতের ভয়ে ওই শিশুরা চিতকার করছে। নাগরাকাটা অঞ্চলে ভূতের উপদ্রব নিয়ে অনেক জনশ্র“তি আছে। সেখানকার চা বাগানের ব্রিটিশ মালিক আর ম্যানেজারদের অনেকেই নাকি অপঘাতে মারা গেছেন, তারাই এখন ভূত হয়ে ঘুরে বেড়ান। চিকিতসকরা অবশ্য নাগরাকোটের এই ঘটনাকে একটি কুসংস্কার বলে গণ্য করছেন। তথ্যসূত্র : বিবিসি বাংলা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া