adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জার্মানিকে হারিয়ে মহিলা বিশ্বকাপের ফাইনালে যুক্তরাষ্ট্র

WomanWorldCuস্পোর্টস ডেস্ক : ফিফা নারী বিশ্বকাপের সবচেয়ে সফলতম দুটি দল জার্মানি ও যুক্তরাষ্ট্র। দুই দলই সর্বোচ্চ দুবার করে শিরোপা জিতেছে। বুধবার এবারের আসরের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। যেখানে জার্মানিকে হারিয়ে ফাইনালে উঠেছে যুক্তরাষ্ট্রের মেয়েরা।
 
সেমিফাইনালে জার্মানির মেয়েদের ২-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র। দলের পক্ষে একটি করে গোল করেন ক্যারলি লোয়েড ও কেলি ও’হারা।
কানাডার মন্ট্রিয়েলের অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে অবশ্য স্কোরলাইন গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৮ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল জার্মানির সামনেই। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন জার্মান স্ট্রাইকার চেলিয়া সাসিক।
 
ম্যাচের ৬৯ মিনিটে পেনাল্টি পায় যুক্তরাষ্ট্র। এগিয়ে যাওয়ার সুযোগটি হাতছাড়া করেনি তারা। পেনাল্টি থেকে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন ক্যারলি লোয়েড। এরপর নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৬ মিনিটে আগে ও’হারার গোলে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়ে যায় যুক্তরাষ্ট্রের।
দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন জাপান ও ইংল্যান্ডের মধ্যকার জয়ী দলের বিপক্ষে আগামী রোববার শিরোপার লড়াইয়ে নামবে যুক্তরাষ্ট্রের মেয়েরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া