adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার সিরিয়ায় দুই নারীর শিরশ্ছেদ করলো আইএস

SERIAআন্তর্জাতিক ডেস্ক : ইসলামিক জঙ্গি গোষ্ঠী (আইএসআইএস) এবার দুই নারীর শিরশ্চেদ করল। নৃশংস এই ঘটনাটি ঘটেছে সিরিয়ায়।
সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, জাদুবিদ্যা ও ডাকিনীবিদ্যা চর্চা করার অপরাধে প্রথমবার দুই নারীর শিরশ্চেদ করল আইএস জঙ্গিরা। পুরুষদের শিরশ্ছেদ করায় সিদ্ধহস্ত ইসলামিক জঙ্গি গোষ্ঠী এ বার পুরুষদের সঙ্গে নারীদেরও মাথা কাটার নজির তৈরি করল।

অবাধে একের পর এক হত্যালীলা চালিয়ে যাচ্ছে আইএস। তাদের হাত থেকে রেহাই পাচ্ছে না নিষ্পাপ শিশুরাও। নির্মম ভাবে মানুষের মাথা কেটে সেই দৃশ্য অবলীলায় পোস্ট করেছে সামাজিক যোগাযোগ সাইটে।
সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস-এর প্রধান রামি আব্দেল রহমান জানিয়েছেন, গত রবিবার ও সোমবার জাদুবিদ্যা চর্চার অভিযোগে দুই নারীর শিরশ্ছেদ করে আইএস জঙ্গিরা। একই অপরাধে মাথা কেটে নেওয়া হয় তাঁদের স্বামীদেরও। ঘটনা দুটি ঘটেছে মায়াদিন এবং দের এজুর শহরে। নির্মম এই হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে আইএস।
জাদুবিদ্যা বা জাদুর নানা কৌশলকে একেবারেই মানতে চায় না আইএস জঙ্গিরা। তারা মনে করে, জাদুবিদ্যা বা কালো জাদু আল্লাহের অস্তিত্বকে প্রশ্ন করে। এর আগে কালো জাদু চর্চা করার অপরাধে সিরিয়া ও ইরাকে হত্যালীলা ঘটিয়েছে আইএস। ছোট বাচ্চাদের আনন্দ দেওয়ার জন্য জাদু দেখিয়ে আইএস জঙ্গিদের কাছে পার পায়নি নিরীহ জাদুকর। তবে অতীতে আইএস-এর যাবতীয় ‘কীর্তি’-কে ওলটপালট করে দিল দুই নারীর শিরশ্ছেদের ঘটনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া