adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ইসলামি ব্যাংকিং তাকওয়াভিত্তিক কারবারের সুযোগ সৃষ্টি করে’

ISLAMIইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে “সম্পদ ও আত্মার পবিত্রতায় মাহে রমজানের ভূমিকা’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
সোমবার রাজধানীর একটি হোটেলে ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ারের সভাপতিত্বে এই আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে বক্তব্য দেন এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খান ও ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান। বিচারপতি, কূটনীতিক, বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়ী, সাংবাদিক-বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, উলামা, পেশাজীবীসহ ব্যাংকের ডাইরেক্টর ও নির্বাহীরা এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আলোচনা উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও ইসলামী ব্যাংকের শরীআহ্ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মোহাম্মদ মানজুরে ইলাহী।
 
ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার সভাপতির ভাষণে বলেন, পবিত্র মাহে রমজান আমাদের আত্মশুদ্ধির শিক্ষা দেয় এবং ইসলামি শরিয়ার বিধানগুলো পরিপালনের মাধ্যমে কল্যাণকর কাজ পরিপালন এবং নিষিদ্ধ কাজ বর্জনে অভ্যস্ত করে তোলে। সম্পদের পবিত্রতা অর্জনের পাশাপাশি নিষিদ্ধ ও অকল্যাণকর আর্থিক কারবার থেকে বিরত থাকাও রমজানের অপরিহার্য দাবি।

মুস্তাফা আনোয়ার  বলেন, ইসলামি ব্যাংকিং তাকওয়াভিত্তিক অর্থনৈতিক কারবারের সুযোগ সৃষ্টি করে। ইসলামী ব্যাংক সব কার্যক্রমে ইসলামি শরিয়ার নিয়ম-নীতি অবলম্বন এবং কল্যাণমুখী উদ্যোগের মাধ্যমে সর্বস্তরের জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খান বলেন, ইসলামী ব্যাংক শিল্প, বাণিজ্য, কৃষি, আবাসন, এসএমই, শিক্ষা ও চিকিৎসাসহ প্রয়োজনীয় খাতে ব্যাপক বিনিয়োগের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা পালন করছে। উদ্যোক্তা উন্নয়ন, নারীর ক্ষমতায়ণ ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বেকারত্ব বিমোচন ও সুষম সমাজ গঠনে কাজ করছে এ ব্যাংক।  দেশের টেকসই ও সুষম অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে শহর ও পল্লী এলাকার ধনী-দরিদ্রের ব্যবধান কমিয়ে সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে এ ব্যাংক।  
মোহাম্মদ আবদুল মান্নান বলেন, সম্পদ বণ্টনের ক্ষেত্রে বণ্টনমূলক সুবিচার নিশ্চিত করা ইসলামি অর্থনীতির মূল বিষয়। একটি দরদি ও মানবিক অর্থব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে ইসলামী ব্যাংক। সংবাদ বিজ্ঞপ্তি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া