adv
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে বিজিবির গুলিতে নিহত ২

BGBডেস্ক রিপোর্ট : দিনাজপুরের বিরামপুরে চোরাকারবারীদের সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে গোলাগুলির ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এতে আরো তিনজন গুলিবিদ্ধসহ ১৫ জন আহত। মঙ্গলবার বিকেল ৫টায় বিরামপুর রেল স্টেশন চত্বরে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন,বিরামপুর পৌর এলাকা পূর্ব জগনাথপুর রেল কলোনী এলাকার আব্দুর রশিদের ছেলে সুলতান (২৫) এবং একই এলাকার শুকুর আলী’র ছেলে শাহীন (৩০)। এলাকাবাসীর দাবী নিহত দু’জনেই চা দোকারদার।

বিজিবি’ দিনাজপুরের সেক্টর কমান্ডার কর্নেল মো. খালেকুজ্জামান তাদের দুইজনের মৃত্যুর বিষয়টি স্বীকার করেছেন।
তিনি জানান, একদল চোরাকারবারী ভারতীয় শাড়ি ও জিরাসহ বিভিন্ন মালামাল নিয়ে বিরামপুর রেল স্টেশনে অবস্থান করার সময় বিজিবি’র একটি টহল দল তাদের ধাওয়া করে। এ সময় চোরাকারবারীরা বিজিবিকে লক্ষ্য করে এলোপাথারী ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। পরিস্থিতি সামাল দিতে বিজিবি গুলি বর্ষণ করলে দুই জন নিহত হয়। এ সময় এক বিজিবি সদস্য আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিজিবি  অহেতুক এলোপাথারী কমপক্ষে ১০/১২ রাউন্ড গুলি ছুঁড়লে নিরীহ দু’জন চা ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে কমপক্ষে আরও ৪ জন। বিরামপুর বিজিবি বিশেষ ক্যাম্পের হাবিলদার তায়েজ এর নেতৃত্বে এ গুলি ছুঁড়া হয়েছে বলে তারা অভিযোগ করেছেন। নিহতদের লাশ বিরামপুর হাসপাতালে রাখা হয়েছে। এ নিয়ে  এলাকাবাসী ও বিজিবি’র মধ্যে উত্তেজনা চলছে। এ ঘটনাকে কেন্দ্রে করে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহা-সড়ক প্রায় এক ঘন্টা অবরোধ করে রাখে উত্তেজিত জনতা। সন্ধা পৌনে ৬ থেকে বিরামপুর হাসপাতাল মোড় এলাকায় সড়ক অবরোধ করায় এতে সড়কের দু’ধারে আটকা পড়ে অসংখ্য যানবাহন। চরম দূর্ভোগ পোহাতে হয় রোজাদার ঘর মূখো মানুষদের। পরে স্থানীয় প্রশাসনের সহায়তায় ইফতারের আগে অবরোধ তুলে নেয়া হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া