adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শঙ্কামুক্ত নায়করাজ রাজ্জাক

Razzakনিজস্ব প্রতিবেদক : শ্বাসকষ্টজনিত কারণে হাসপাতালে চিকিতসাধীন নায়করাজ রাজ্জাক বর্তমানে শঙ্কামুক্ত। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. আদনান ইউসুফ চৌধুরীর অধীনে তিনি চিকিতসাধীন রয়েছেন। 
গত ২৬ জুন দুপুরের পর হাসপাতালে ভর্তি হন রাজ্জাক। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরদিন সন্ধ্যায় তাকে স্থানান্তর করা হয় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ)। এক পর্যায়ে সেখানে তাকে কৃত্রিম শ্বাস দিয়ে রাখা হয়।
রাজ্জাকের ছোট ছেলে সম্রাট এসব খবর নিশ্চিত করেন। চলচ্চিত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ২০১৪ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত হন রাজ্জাক। চলচ্চিত্রে অবদানের জন্য তিন বছর আগে তাকে আজীবন সম্মাননাও দেয় বাংলাদেশ সরকার। এছাড়া এই মাধ্যমে প্রায় সব পুরস্কারই তার ঝুলিতে রয়েছে।
রাজ্জাকের জন্ম ১৯৪২ সালের ২৩ জানুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায়। স্কুলে মঞ্চ নাটকের মধ্য দিয়ে অভিনয়ে তার যাত্রা শুরু।
১৯৬৪ সালে বাংলাদেশে পাড়ি জমানোর পর নানা প্রতিকূলতার মধ্যে টেলিভিশনে অভিনয় শুরু করেন তিনি। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- জীবন থেকে নেয়া, একটুকু আশা, ময়নামতি, মনের মতো বউ, নীল আকাশের নিচে, স্বরলিপি, নাচের পুতুল, আলোর মিছিল, ওরা ১১ জন, জিঞ্জির, লাইলী মজনু, অশিক্ষিত, শ্রীকান্ত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া