adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহষ্পতিবার সাংবাদিকদের সঙ্গে বৈঠক তারেক জিয়ার

TARAKডেস্ক রিপোর্ট : আগামী বৃহস্পতিবার লন্ডনে সাংবাদিকদের সঙ্গে বসছেন বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান। ২০০৮ সালের ১২ সেপ্টেম্বর তারেক রহমান যুক্তরাজ্যে আসেন। দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে বসবাস করলেও এবারই প্রথমবারের মতো সাংবাদিকদের সঙ্গে বসছেন তিনি।
যুক্তরাজ্যে অবস্থানরত সাংবাদিক মুনজের আহমদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী বৃহস্পতিবার পূর্ব লন্ডনে ব্রিকলেনের সোনারগাঁও রেস্টুরেন্টে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে ব্রিটেনের বাংলা মিডিয়ার সংবাদকর্মীদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।
আর এ অনুষ্ঠানে তারেক রহমান উপস্থিত থেকে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় অংশ নেয়ার কথা রয়েছে বলে জানান তিনি।
উলেÍখ্য, ২১ অগাস্টসহ বিভিন্ন মামলা মাথায় নিয়ে ছয় বছর ধরে লন্ডনে অবস্থান করা তারেক রহমান গত বছরের শেষের দিকে কয়েকটি সভায় বাংলাদেশের ইতিহাসের নিজস্ব ব্যাখ্যা দাঁড় করিয়ে বিতর্কিত হয়েছিলেন।
এসব বক্তব্যের জন্য ক্ষমতাসীন দলের নেতাদের তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। সেইসঙ্গে তাকে বাংলাদেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার দাবিও উঠেছিল।
টানা কয়েকটি সভায় বিতর্কিত বক্তব্যের জন্য বাংলাদেশে তারেকের বিরুদ্ধে কয়েক ডজন মামলা হয়েছিল, যাতে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করেছিলেন আদালত।
এছাড়াও গত ৭ জানুয়ারি বিএনপি নেতা তারেক রহমান যতদিন আইনের দৃষ্টিতে ‘পলাতক’ থাকবেন, ততদিন তার কোনো বক্তব্য বিবৃতি সংবাদ মাধ্যম, সামাজিক যোগাযোগের মাধ্যম বা অন্য কোনো মাধ্যমে প্রচার বা প্রকাশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। এর পর থেকে তারেক রহমানের কোন বক্তব্য বাংলাদেশের মিডিয়ায় প্রকাশ করা হচ্ছে না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া