adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার পার্লামেন্ট বিলুপ্ত ঘোষণা

SRILANKAআন্তর্জাতিক ডেস্ক : আগাম সাধারণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে শ্রীলঙ্কার পার্লামেন্ট বিলুপ্ত ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। শুক্রবার এক ঘোষণায় দেশটির সরকারের মুখপাত্র রাজিথা সেনারান্তে বলেছেন, ‘পার্লামেন্ট বিলুপ্ত করে একটি গেজেট নোটিফিকেশনে সই করেছেন প্রেসিডেন্ট, যা আজ মধ্যরাত থেকে কার্যকর হবে।’
 
শ্রীলঙ্কার আইন অনুযায়ী পার্লামেন্ট বিলুপ্তির ৫২ থেকে ৬৬ দিনের মধ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। সরকারি সূত্রগুলো জানিয়েছে, আগামী ১৭ আগস্ট সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

এর আগে ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) এক মুখপাত্র জানিয়েছিলেন, পার্লামেন্ট বিলুপ্ত করার জন্য প্রেসিডেন্টের কাছে আনুষ্ঠানিক অনুরোধ জানিয়েছেন তারা।

২০১৬ সালের এপ্রিলে পরবর্তী পার্লামেন্ট নির্বাচন হওয়ার কথা ছিল। আগেভাগে পার্লামেন্ট বিলুপ্ত করায় এখন নির্ধারিত সময়ের আট মাস আগেই এ নির্বাচন হবে।

পার্লামেন্ট বিলুপ্ত করা না হলে পরবর্তী ১০ মাসেও শ্রীলঙ্কার সাধারণ নির্বাচন অনুষ্ঠানের সম্ভাবনা ছিল না। দেশটির নির্বাচন কমিশনার মাহিন্দা দেশপ্রিয়া শনিবার একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন, সেখানে নির্বাচনের তারিখ ঘোষণা করবেন তিনি। খবর বিবিসির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া