adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোহাম্মদ নাসিম বললেন -২০১৯ সালে ‘হোয়াইটওয়াশ’ হবেন খালেদা

Parlament_Nasim_103817772নিজস্ব প্রতিবেদক : মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনাকে নাকচ করে  দিয়ে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ২০১৯ সালের আগে কোন নির্বাচনের সম্ভাবনা নেই। ওই নির্বাচনে নির্বাচনে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে হোয়াইটওয়াশ করা হবে। 
রোববার (২৮ জুন) বিকেলে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৫-১৬ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া প্রতি পদে পদে ভুল করছেন, আর আমরা এগিয়ে যাচ্ছি। আমরা চাই আপনি (খালেদা) রাজনীতির মাঠে থাকুন, ২০১৯ সালে জাতীয় নির্বাচনে আপনার সঙ্গে ফাইনাল খেলা হবে। 
‘আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না, আপনার সঙ্গে মাঠে খেলেই জিততে চাই। ওই নির্বাচনে আপনাকে হোয়াইটওয়াশ করা হবে। তাই আমরা চাই আপনি সুস্থ্য থাকুন। তিনি বলেন, সমঝোতা হবে, তবে কোন খুনি কিংবা ঘাতকের সঙ্গে নয়। তাদের জন্য গণতন্ত্র হবে না, তাদের সঙ্গে কোনো আপোষও হবে না। 
মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়া বিভিন্ন সময় যেভাবে কথা বলছেন, তা গণতন্ত্রের ভাষা নয়। উনি বর্তমান সরকারকে জালেম বলেন, কিন্তু তার মতো জালেম এদেশে আর কেউ নেই।  
স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানোর দাবি জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ব্যক্তির মৃত্যু হতে পারে, কিন্তু আদর্শের কখনও মৃত্যু হয় না। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। তিনি বলেন, খালেদা জিয়া বলেন- তার দলের ৪৯হাজার নেতা-কর্মী নাকি কারাগারে আছেন? এটা গায়েবি মিথ্যাচার ছাড়া আর কিছু নয়।
‘যেখানে দেশের সব কারাগারের ধারণক্ষমতা ৩৩ হাজার। তবে উনার ৪৯ হাজার নেতাকর্মী কোথায় আছেন? কোন দেশে আছেন?’- খালেদার প্রতি প্রশ্ন রাখেন নাসিম।  

সিসিইউ-আইসিইউ হচ্ছে প্রত্যেক জেলা হাসপাতালে: 
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আগে গ্রামে ডাক্তার থাকতেন না! বর্তমান সরকার গ্রামে চিকিৎসক থাকার ব্যবস্থা করেছে, গ্রামে দায়িত্ব পালন বাধ্যতামূলক করা হয়েছে। শেখ হাসিনার নির্দেশে রেকর্ড সংখ্যক ৬ হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে গ্রামে পাঠানো হয়েছে। 
‘বাংলাদেশ এখন পোলিও, যক্ষা ও কলেরামুক্ত’ উল্লেখ করে তিনি বলেন, চিকিৎসা সেবা সবার দোর-গোড়ায় নিয়ে যেতে প্রত্যেক জেলা হাসপাতালে সিসিইউ, আইসিউ করবো, যাতে এসবের অভাবে ঢাকায় আসতে গিয়ে কেউ মারা না যান।
বিভিন্ন সংকট অতিক্রম করেও ২০১৯ সালের মধ্যে বাংলাদেশকে স্বাস্থ্যখাতে বিশ্বের মধ্যে অনুকরণীয় দেশ হিসাবে গড়ে তোলা হবে বলে জানান  মন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া