adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলকে হারিয়ে কোপার সেমিতে প্যারাগুয়ে

paragueস্পোর্টস ডেস্ক : ২০১১ সালের কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-প্যারাগুয়ে।  ওই ম্যাচে প্যারাগুয়ের কাছে হেরে বিদায় নিয়েছিল সেলেকাওরা।  এবারের কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি সেই প্যারাগুয়ে। কার্লোস দুঙ্গার দলের মিশন ছিল প্রতিশোধ নিয়ে সেমিফাইনালে যাওয়ার। সে যাত্রায় উল্টো তারাই হেরে বিদায় নিয়েছে। শনিবার বিদাগত রাতে অনুষ্ঠিত কোপা আমেরিকার শেষ কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের কাছে টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় ৪-৩ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে ব্রাজিল।
 এর মধ্য দিয়ে ব্রাজিল-আর্জেন্টিনা সেমিফাইনাল ম্যাচ দেখার যে প্রত্যাশা করেছিল ফুটবলপ্রেমীরা সেটা মিলিয়ে গেল।
শনিবার দিবাগত রাতে ম্যাচে এগিয়ে যেতে বেশি সময় নেয়নি ব্রাজিল। ম্যাচের ১৪ মিনিটে দানি আলভেসের বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান রোবিনহো। দেখেশুনে দারুণভাবে বল জালে জড়ান তিনি (১-০)।  ব্রাজিলের জার্সি গায়ে এটা ছিল রোবিনহোর ২২তম গোল।  শনিবার তিনি ৯৯তম ম্যাচ খেলতে মাঠে নামেন।
 
এরপর উভয় দল বেশ কিছু আক্রমণ শানালেও গোলের দেখা পায়নি কেউ। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই টানেলে যায় সেলেকাওরা।  দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে ডি বক্সের মধ্যে হ্যান্ডবল করেন থিয়াগো সিলভা।  সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর পেনাল্টি থেকে গোল আদায় করে নেন দারলিস গঞ্জালেস (১-১)। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।  বাইলজে ফাইনালের আগে অতিরিক্ত সময়ের খেলার না থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া