adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ সেরা মুস্তাফিজ

mutafizক্রীড়া প্রতিবেদক : প্রথম দুই ম্যাচে ম্যাচসেরা পুরস্কার নিয়ে সিরিজ সেরার দৌড়ে এমনিতেই এগিয়ে ছিলেন। বাকি ছিল শুধু তৃতীয় ম্যাচ শেষে আনুষ্ঠানিক ঘোষণা! শেষ ম্যাচে অলৌকিক কিছু না হওয়াতে মুস্তাফিজের হাতেই উঠে সিরিজ সেরার পুরস্কার।
 
নিজের প্রথম দুই আন্তর্জাতিক ম্যাচে ১১ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। প্রথমটিতে পাঁচ  ও পরেরটিতে ছয় উইকেট। পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে বুধবার শেষ ম্যাচেও তুলে নেন ২ উইকেট।
 
দ্বিপাক্ষিক সিরিজে তিন ম্যাচে ১৩ উইকেট নিয়ে যৌথভাবে অস্ট্রেলিয়ার পেসার রায়ান হ্যারিসের সঙ্গে শীর্ষে রয়েছেন ১৯ বছরের মুস্তাফিজুর রহমান। পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে তিন ম্যাচ খেলে হ্যারিস ১৩ উইকেট নিয়েছিলেন।
 
একই সঙ্গে প্রথম তিন ম্যাচ বিবেচনায় আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজের ১৩ উইকেট সর্বোচ্চ সাফল্য। এর আগে অস্ট্রেলিয়ার রায়ান হ্যারিস, দক্ষিণ আফ্রিকার রাস্টি থেরন ও ইমরান তাহির ও জিম্বাবুয়ের ব্রায়ান ভেট্টরি নিজেদের প্রথম ম্যাচে ১১টি উইকেট নিয়েছিলেন।
 
সাতক্ষীরার এই তরুণ পেসার ভারতের বিপক্ষে মাঠে নামার আগে পাকিস্তানের বিপক্ষে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। ওই ম্যাচেও দুই উইকেট নিয়ে আলো ছড়িয়েছিলেন মুস্তাফিজ। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, মুস্তাফিজ বাংলাদেশ ক্রিকেটের বিষ্ময়কর সৃষ্টি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া