adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মাশরাফিদের পরাজয় নিয়ে যতো সন্দেহের কথা

MASHস্পোর্টস ডেস্ক : যে বাংলাদেশ প্রথম ওয়ানডেতে ভারতকে ৭৯ ও দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেট ও ৯ ওভার বল হাতে রেখেই সিরিজ জিতে তাকে শেষ ম্যাচে পেতে হলো লজ্জা।

মোটের উপর বাংলাদেশ এগিয়ে থাকলেও কয়েকটি মাইলফলক থেকে বঞ্চিত হয়েছে। অন্যদিকে বাংলাদেশের সব ব্যাটসম্যানরা মিলে ৩১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ২৪০ রানেই অলআউট হয়েছে।

বাংলাদেশের এমন হারের কারণ কি? এ দিকে দৃষ্টি দিলে উঠে আসে নানা প্রসঙ্গ। তবে মুল কারণ এটাই যে হাওয়ায় উড়ে আসা বার্তায়ই হেরে যায় বাংলাদেশ! অবাক হওয়ার কিছুই নেই। টাইগার সেনাপতি মাশরাফি বিন মর্তুজা শেষ ওয়ানডেতে আবহাওয়ার দিকে নজর দিয়ে সিদ্ধান্ত নেন। সে কারণে তিনি টস জিতে ব্যাটিং নেন।

নিজেদের বোকামিটা বুঝতে পেরেছেন মাশরাফি নিজেও। আগের দুই ম্যাচে বড় জয় পেলেও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে তেমন উচ্ছ্বাস দেখাতে পারেননি টাইগাররা।

ধূমকেতু হয়ে টাইগার শিবিরে যোগ দেয়া মুস্তাফিজও শেষ ওয়ানডেতে ধস নামাতে পারেননি ভারতের ব্যাটিং লাইনআপে। শেষ ওয়ানডেতে মাশরাফি ৩ টি উইকেট নিয়ে ম্যাচ সেরা হওয়ার দৌঁড়ে এগিয়ে থাকলেও ব্যাট হাতে ৯ বল খেলে শূণ্য রানে আউট হন।
ফলে ভারতীয় ক্রিকেটার রায়েনা ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন। মাশরাফি বলেন, আবহাওয়ার খবরের ভিত্তিতে বুধবার বৃষ্টি হওয়ার চান্স ছিল ৫১%। তাই টসে জিতে ফিল্ডিং নেওয়া। আর ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে পরে ব্যাটিং করলে সব সময় সুবিধা হয়। কিন্তু এ খবরটি যেন ধোঁকা দিল বাংলাদেশকে।

বৃষ্টি হওয়ার ফিফটি ফিফটি সিচুয়েশনে মাশরাফির ফিল্ডিং নেয়ার সুফলটা নিল ভারত। মাশরাফির নিজের মুখের কথা ছাড়াও বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, ‘ঢাকায় বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা ছিল।  
আরো বলা হয়, দিনে সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। দিনে ৫ মিলিমিটার ও রাতে ১৪ মিলিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা ছিল।
দিনে দুই ঘণ্টা ও রাতে ৫.৫ ঘণ্টা বৃষ্টিপাত হতে পারে। তবে হাওয়ায় উঁড়ে আসা এই খবরটাই কি শেষ ওয়ানডেতে বাংলাদেশকে হারিয়ে দিল!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া