adv
২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

‘৫৫৫ জনকে নিলে রাজ্জাককে ফেরত দেয়া হবে’

news_imgনিজস্ব প্রতিনিধি : ‘সমুদ্রপথে মালয়েশিয়াগামী উদ্ধার হওয়া ৫৫৫ জনকে বাংলাদেশে ফেরত আনলে তবেই রাজ্জাককে ফেরত দেয়া হবে’ এমন শর্ত দিয়েছে মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনী- বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।
নাফ নদী থেকে অপহরণের ৬ দিন পর বিজিবির নায়েক আবদুর রাজ্জাককে মুক্তি দিতে এই শর্ত দেয়া হলো। সোমবার বর্ডার গার্ড বাংলাদেশের পক্ষ থেকে যোগাযোগ করা হলে বিজিপি’র ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লে. তিন কো কো এ শর্ত দেন।
বিকাল ৪টার দিকে কো কোকে ফোন দেন ৪২ বিজিবি টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ। কো কো এ সময় রাজ্জাককে ফেরত দেয়া হবে বলে আশ্বাস দেন। তবে এ বিষয়ে একটি বৈঠক মায়ানমারে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। 

কখন, কোথায় বৈঠক হবে জানতে চাইলে আবু জার আল জাহিদকে কো কো বলেন, রাজ্জাককে ফেরত নিতে হলে বঙ্গোপসাগর থেকে উদ্ধার হওয়া ৫৫৫ জনকে ফেরত নিতে হবে। 
তাদের দাবি এই ৫শ’ ৫৫ জন বাংলাদেশি। এর জবাবে জাহিদ বলেন, রাজ্জাক আর অভিবাসীদের বিষয়তো এক নয়। অভিবাসীদের তালিকা বাংলাদেশে পাঠানো হয়েছে কি না জানতে চাইলে কো কো বলেন, পাঠানো হয়েছে।
এর জবাবে বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে, এ তালিকা হাতে পেলে মন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয়ের অনুমতি পেলে তাদের ফেরত আনা হবে। এরপর আগে রাজ্জাককে ফেরত পাঠাতে বললে মঙ্গলবার এ বিষয়ে কথা হবে বলে কথা শেষ করেন কো কো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া