adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানের প্রথম কার্যদিবসে লেনদেন কমেছে শত কোটি টাকা

DSEনিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজান মাসের প্রথম কার্যদিবস রোববার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একইসঙ্গে কমেছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ। তবে ভিন্ন চিত্র ছিল অপর শেয়ারবাজার চট্টগাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।
 
দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৮ পয়েন্ট কমে ৪ হাজার ৫১১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০৩ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৩১ পয়েন্টে।
 
ডিএসইতে ৩০৮ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের তুলনায় ৯৮ কোটি  ৪৫ লাখ টাকা কম লেনদেন। লেনদেনে অংশ নেয় ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির শেয়ার দর।
টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হল- খুলনা পাওয়ার কোম্পানি, আরএকে সিরামিক, ফার কেমিক্যাল, ইউনাইটেড এয়ারওয়েজ, সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড, সাইফ পাওয়ারটেক, তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এএফসি অ্যাগ্রো, ফ্যামিলি টেক্স ও বেক্সিমকো।
 দিন শেষে সিএসইর সার্বিক সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯০৬ পয়েন্টে। লেনদেন হয় ২৪ কোটি টাকার শেয়ার। মোট লেনদেন হয়েছে ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া