adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নায়েক রাজ্জাক এখনো মিয়ানমারের হাতে বন্দী

razzak1ডেস্ক রিপোর্ট : ধরে নিয়ে যাওয়া বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক আবদুর রাজ্জাককে চারদিন পরও ফেরত দেয়নি মিয়ানমার। শুক্রবার দ্বিতীয় দফায় ৩৭ বাংলাদেশিকে হস্তান্তরের সময় পতাকা বৈঠকে বিজিপি দ্রুত সময়ের মধ্যে নায়েক রাজ্জাককে ফেরত দিতে রাজি হলেও এ ব্যাপারে এখনো কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না।
বিজিবি টেকনাফ ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি সঙ্গে তার কথা হয়েছে। বিজিবি সদস্য নায়েক আবদুর রাজ্জাককে ফেরত দিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি রাজি হয়েছে। তবে মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে কোনো নির্দেশনা না পাওয়ায় পতাকা বৈঠকের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না বিজিপি। এ সত্ত্বেও পতাকা বৈঠক দ্রুত হবে বলে আশা করছেন আবুজার আল জাহিদ। আর বৈঠক হলে নায়েক রাজ্জাককে ফেরত আনা সম্ভব হবে।
এর আগে মিয়ানমারে একটি ক্যাম্পে হাতকড়া পরানো অবস্থায় রাজ্জাকের দুটি ছবি গণমাধ্যমে প্রকাশ পায়। ছবিতে নায়েক রাজ্জাকের মুখে রক্তের দাগ দেখা গেছে। এ ছাড়া তার সামনে একটি বন্দুক, ২২ রাউন্ড গুলি, চারটি মোবাইল সেটসহ বেশ কিছু আগ্নেয়াস্ত্র রাখা হয়েছে।
গত বুধবার ভোরে টেকনাফের নাফ নদীর জাদিমুরা পয়েন্ট সীমান্তে বিজিবি সদস্যরা ইঞ্জিনচালিত নৌকায় করে টহল দেওয়ার সময় একটি ট্রলার থামিয়ে তল্লালি চালাচ্ছিলেন। এ সময় পূর্ব দিক থেকে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি তাদেরকে ইয়াবা পাচারকারী বা চোরাচালানকারী ভেবে গুলিবর্ষণ করে। বিজিবি সদস্যরাও পাল্টা গুলিবর্ষণ করে। এতে বিজিবি সদস্য সিপাহী বিপ্লব গুলিবিদ্ধ হন এবং নায়েক আবদুর রাজ্জাককে বিজিপি সদস্যরা ধরে নিয়ে যায়। গুলিবিদ্ধ বিজিবি সদস্য বিপ্লবকে প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে উন্নত চিকিতসার জন্য চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে প্রেরণ করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া