adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আজই সিরিজ জিততে চাই’

bangladeshক্রীড়া প্রতিবেদক : টাইগার অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজা, বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর কোচ চন্ডিকা হাতুরু সিংহের গলায় একই সুর সিরিজ জিততে চাই। ক্রিকেটপ্রেমীদেরও একই স্বপ্নবাংলাদেশ সিরিজ জিতবে ভারতের বিরুদ্ধে। তবে ক্রিকেট বিশ্লেষকরা বলছেন ভিন্ন কথা। অতীতে বাংলাদেশের ক্রিকেটাররা কখনো ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। আজ কী পারবে? তারা এও বলছেন, এই বাংলাদেশ যে আগের বাংলাদেশ নয়, সেটা কিছুদিন আগে পাকিস্তান অনুধাবন করে গেছে। বৃহস্পতিবার ভারতও টের পেলো। বিশ্লেষকরা বলেছেন, বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে মেলবোর্ন প্রতিশোধ হয়েছে লাল-সবুজের দেশটির। বোধ করি আরো একটি ওয়ানডে জিতে দাদাদের ঘাড়ে উঠে নাচবে টাইগারা।

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ এখন যে অবস্থায় আছে তাতে আÍবিশ্বাসের পারদটাতো অনেক উপরেই ওঠার কথা। বিশ্বকাপ থেকেই এই আত্মবিশ্বাসটাই নিয়মিত সঙ্গী। পাকিস্তানকে এই পুঁজিতেই বিধ্বস্ত করেছিল বাংলাদেশ। সেই আত্মবিশ্বাসে বলিয়ান হয়েই ভারতের বিপক্ষে প্রথম ম্যাচেও ৭৯ রানের অসাধারণ এক জয় উপহার দিল মাশরাফিরা। এবার সিরিজ জয়ের লক্ষ্য। আজ রোববার সিরিজের দ্বিতীয় ওয়ানডে। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিবা-রাত্রির এ প্রতিযোগিতা বিকাল ৩টায় শুরু হবে। আজকের এই ম্যাচ নিয়ে কোচ চন্ডিকা হাথুরু সিংহে জানালেন, ‘সিরিজ জয়ে আÍবিশ্বাসী বাংলাদেশ।’

ক্রিকেট বিশ্বে ভারতকে অন্যতম সেরা বলেও স্বীকার করেন হাতুর“ সিংহে। তিনি বললেন, দ্বিতীয় ম্যাচে নিশ্চয় ভারত ফেভারিট। তবে নিজেদের ওপর আমাদের বিশ্বাস রয়েছে। আমরা খুবই আত্মবিশ্বাসী যে, দ্বিতীয় ম্যাচেও জিততে পারবো এবং এই ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চাই আমরা।

প্রথম ওয়ানডেতে ৪ জন স্পেশালিস্ট পেসার নিয়ে চমকে দিয়েছিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। যার পেছনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন টাইগার কোচ। এব্যাপারে কোচ বলেন, চার পেসারে কোনো বিশেষত্ব নেই। প্রতিপক্ষের দুর্বলতার কথা চিন্তা করেই আমরা দল সাজিয়ে থাকি। সে কারণেই মূলত ৪ পেসার নিয়ে আমরা দল সাজিয়েছি। তবে আমরা খুবই সুখী যে, বেশ সম্ভাবনাময়ী তরুণ পেসার পেয়ে গেছি। বিশ্বকাপেও তিন পেসার নিয়ে খেলেছি আমরা। তখনো আমরা পেসারদের কাছ থেকে অসাধারণ সাফল্য পেয়েছি। এর কৃতিত্ব আসলে পাওয়া উচিত স্ট্রেš’ অ্যান্ড কন্ডিশনিং কোচ, পেস বোলিং কোচ এবং ফিজিওর।

হাথুর“ সিংহে বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছেন প্রায় এক বছর হতে চললো। এই এক বছরে বাংলাদেশ দলে এসেছে অনেক পরিবর্তন। সময়টার মূল্যায়ন করতে গিয়ে হাথুরু সিংহে বলেন, দেখুন এই সময়ে চেষ্টা করেছি বাংলাদেশ দলকে একটা অবস্থানে এনে দাঁড় করাতে। দলের জন্য যখন যেটা প্রয়োজন, যা করলে ভালো হয়, সেটাই করার চেষ্টা করে গেছি।

ভারতীয় এক সাংবাদিকের প্রশ্নের জবাবে হাথুরু সিংহে বলেন, সেটা তো কন্ডিশন দেখেই সিদ্ধান্ত নেবো। আর উইকেট কেমন হবে সেটা এখনই কিভাবে বলবো। কিছু কথাতো গোপন রাখতেই হয়। ঠিক সেভাবে দল কিভাবে তৈরি করবো তাও তো বলা সম্ভব না। সময়ই সব বলে দেবে। আপাতত আমরা ম্যাচের দিকে তাকিয়ে। এই ম্যাচে কিভাবে ভালো করা যায় সেটাই চিন্তা করছি আমরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া