adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুজাহিদের ছেলে – ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি

SONনিজস্ব প্রতিবেদক : মৃত্যদণ্ড বহাল থাকায় ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন বলে দাবি করেছেন আলী আহসান মুজাহিদের ছেলে আলী আহমদ মাবরুর।
আজ মঙ্গলবার (১৬ জুন) আপিল বিভাগের রায় বহাল রাখার আদেশ পরবর্তী প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, আমরা ন্যায় বিচার হতে বঞ্চিত হয়েছি। পরবর্তীতে আমাদের কী করণীয় তা ঠিক করবে আইনজীবীরা।
মানবতা-বিরোধী জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ মঙ্গলবার এই রায় ঘোষণা করে।
এই বেঞ্চের বাকি তিন সদস্য হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। মানবতা-বিরোধী অপরাধে ২০১৩ সালের ১৭ জুলাই মুজাহিদকে মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।
 
ট্রাইব্যুনালের এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেন মুজাহিদ। তার আপিল খারিজ করে আপিল বিভাগ পূর্বের রায় বহাল রাখেন। যুদ্ধাপরাধের বিচার শুরুর পর এটি চতুর্থ মামলা, যার আপিল নিষ্পত্তি হলো আজ। রিভিউ আবেদনের জন্য ১৫ দিন সময় দেওয়া হয়েছে আসামিপক্ষকে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া