adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘জয়পরাজয়’এর কক্সবাজার রিপোর্টার জামাল জাহেদ সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত

11406659_841516162609108_5839098150283371417_nজয়পরাজয় রিপোর্ট : কুতুবজোম ইউনিয়নের ঘটিভাংগা গ্রামের রাস্তায় নিয়ম বহির্ভূতভাবে পানির ড্রেন বসাতে বাঁধা দিতে গিয়ে এলাকার লোকজন, সাংবাদিকসহ অনেকে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন।
সূত্রে জানান যায়, অন্যের বসতবাড়িতে অবৈধ প্রবেশ করে, গাছপালা কেটে, সীমানা ভেঙে কাজ করতে গেলে এলাকার লোকজনসহ তরুণ সাংবাদিক সন্ত্রাসীদের হাতে গুরুত্বর আহত হয়। ঘটনাটি ঘটে গত রোববার সকাল ১২ ঘটিকায়। 
আরো জানা যায়, বিগত ২ মাস আগে কুতুবজোম ইউনিয়ন পরিষদের সচিব ঘটিভাংগা ১নং ওয়ার্ডের ইউপি সদস্য খোকা মেম্বারের অফিসে বসে এলাকাবাসীকে ডেকে সচিব ইউ পরিষদের পক্ষ থেকে বলেন, আমাদের কাছে ওয়ার্ল্ড ব্যাংক কিছু বাজেট আসে প্রতি ওয়ার্ড দেড় লাখ মতো করে পাবে, ঐ টাকা দিয়ে এলাকায় কি কি কাজ করার প্রস্তাব দেন এলাকাবাসী এবং সে অনুযায়ী কাজ করবে বলে তিনি জানান। পরে এলাকার অধিকাংশ মানুষ সম্মত হন ঘটিভাংগার পুরাতন জামে মসজিদ সংলগ্ন রাস্তা থেকে পুকুর পর্যন্ত ড্রেন বসানো হবে। এর মধ্যে এলাকার কিছু দালাল প্রকৃতির মানুষ ও চিহিƒত দালাল আনজুসহ কুতুবজোম চেয়ারম্যানের কাছে গিয়ে ভুলভাল বুঝিয়ে কাজটা যেখানে একান্ত করা দরকার, ওখানে না করার আলোচনা করলে খোকা মেম্বার সোজা জানিয়ে দেন তিনি এরকম কাজ করবেন না।
পরে খোকা মেম্বারকে বাদ দিয়ে তাজিয়াকাটার মহিলা মেম্বারকে কাজটা করার জন্য দায়িত্ব দিলে, তার কাছ থেকে কাজটা কৌশলে হাতিয়ে নেয় স্থানীয় আমিরুজ্জামান আনজু নামে কতিপয় দালাল ও তার সংঘবদ্ধ সন্ত্রাসী বাহিনী যাতে বাজেটের অর্ধেক টাকা পকেটে ভরে, ১৫০ ফুটের কাজ ৩৫ ফুট করে। যেমন কথা তেমন কাজ। সেই গোপন দুর্নীতিবাজ মনোভাব নিয়ে গত রোববার কাজ শুরু করে দেয় খুব সকালে সবার অগোচরে তারা অনেক বাড়ির সামনে লেবার দিয়ে কাজ শুরু করে অন্যর বসতবাড়ি অনধিকার প্রবেশ পূর্বক, আঙ্গিনার গাছপালা কেটে, বেড়া কেটে কাজ করার চেষ্টা করলে স্থানীরাসহ তরুণ সাংবাদিক জামাল জাহেদ সাংবাদিক পরিচয় দিয়ে কাজ বন্ধ করার অনুরোধ জানালে, কাজ বন্ধ না করে কিছু বুঝে উঠার আগেই সন্ত্রাসী কায়দায় সংঘবদ্ধ সন্ত্রাসীরা এলোপাতাড়ি দা চুরি লোহার রড কোদাল দিয়ে মারধর করে মারাত্মক জখম করে।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া