adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুড়ো বয়সে বিয়ের রেকর্ড – বর ১০৩ আর কনের বয়স ৯১!

OLDআন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের সবথেকে বেশি বয়স্ক দম্পতি হলেন জর্জ কিরবে ও ডোরেন লুকি। সম্প্রতি তারা একে অপরকে বিয়ে করে এই বিরল সম্মান অর্জন করেছেন। তাদের দুজনের বয়সের যোগফল এখন ১৯৪। 

দীর্ঘদিনের প্রেমিকা ৯১ বছরের ডোরিন লাকির সঙ্গে বিবাহে আবদ্ধ হন ১০৩ বছরের প্রেমিক জর্জ কিরবি। এ দিনই ১০৩ বছরে পা দিলেন জর্জ। সাসেক্সের ইস্টবোর্ন এলাকার একটি হোটেলে তাদের বিয়ের অনুষ্ঠান হল। উপস্থিত ছিলেন ২ পুরিবারের সদস্যরা ও ঘনিষ্ঠ কিছু বন্ধুরা। সেই সঙ্গে রচিত হল নতুন রেকর্ড। বিশ্বের সব থেকে বেশি বয়সে বিয়ে করার রেকর্ড। প্রসঙ্গত, ১৯৮৮ সালে কিরবের বয়স যখন ৭৬, তখন তার সাথে আলাপ হয় ডোরিনের। তখন সবে মাত্রই পূর্বের স্ত্রী-র সঙ্গে ডিভোর্স হয়েছে কিরবের। ডোরিনও ৩ বছর আগে বিধবা হয়েছেন। ফলে ভালোই প্রেম জমেছিল সঙ্গী বিহীন দুই মানুষের। 

কনের সাজে লজ্জায় রাঙা হয়ে লুকি যখন জর্জের কাছে গিয়ে বসল, সেইসময় হাততালিতে ফেটে পড়ছিল চারিদিক। কনের পোশাক ছিল সাদা ও হাল্কা নীলের নক্সা করা গাউন। একসময়ের বক্সার জর্জের গায়ে ছিল স্যুট-টাই। হুইলচেয়ারে করে নিয়ে আসা হয় তাকে। লন্ডন ২০১২ প্যারা-অলিম্পিকে অংশগ্রহণ করেছিলেন জর্জ। সেখানেই পড়ে গিয়ে পা ভাঙেন তিনি। 

এই ব্রিটিশ দম্পতিই প্রথম নন। এর আগে এক ফরাসি দম্পতি সবথেকে বেশি বয়সে বিয়ে করার রেকর্ড গড়েছিলেন। তাদের রেকর্ড ভেঙে দিলেন এই প্রৌঢ় দম্পতি। 

আপাতত এই নব প্রৌঢ় দম্পতির ৭টি ছেলেমেয়ে রয়েছে। ১৫ জন নাতিনাতনি ও ৭ প্রোপৌত্রদের নিয়ে পরবর্তী সময়টা বেশ সুখেই কাটিয়ে দেবেন। 

জীবনের সায়াহ্ণে এসেও ভালোবাসার আকাঙ্খা তাদের মধ্যে যে ফুরিয়ে যায়নি, তার প্রমাণ দিয়েছিলেন এ বছরের ভ্যালেন্টাইন ডে-র দিন। সেদিনই তাদের আংটি বদল পর্বটি সেরে ফেলেছিলেন। সে বিষয়ে কথা বলতে গিয়ে ডোরেন বলেছেন, 'এই বিয়েটা মোটেই পরিবারের কাছে সারপ্রাইজ ছিল না। কারণ তারা জানতেন, আমরা দুজন বহুদিন ধরেই ভালোবাসার জালে জড়িয়ে পড়েছিলাম'। তার সঙ্গে যোগ করেছেন, এখনই কোথায় মধুচন্দ্রিমায় যাবেন, তা ঠিক করা হয়নি!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া