adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাত – টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহালের দাবি ৫ সংগঠনের

Finance1_thereport24নিজস্ব প্রতিবেদক : সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ঘোষিতব্য নতুন পে-স্কেলে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহাল রাখার দাবি জানিয়েছে সচিবালয়ে কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাঁচটি সংগঠন।
সংগঠনগুলো হচ্ছে� বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ, বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী সংযুক্ত পরিষদ, বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা সমিতি, বাংলাদেশ সচিবালয় চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী সমিতি ও বাংলাদেশ সচিবালয় গ্রন্থাগার পেশাজীবী সমিতি।
সোমবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে তার দপ্তরে সাক্ষাত করে পৃথক পৃথক ভাবে এ পাঁচ সংগঠনের নেতারা তাদের দাবি জানান। অন্যান্যের মধ্যে ২০টি গ্রেডের মধ্যে বৈষম্য কমিয়ে আনা, ২০ শতাংশ সচিবালয় ভাতা প্রদান এবং পে-স্কেল প্রদানের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী পারিবারিক সদস্য সংখ্যা প্রচলিত চার সদস্যের পরিবর্তে ছয় সদস্য গণনার দাবি জানান সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।
অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাত শেষে পাঁচ সংগঠনের নেতারা পৃথকভাবে সাংবাদিকদের জানান যে, টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহাল রাখার বিষয়ে অর্থমন্ত্রী আশ্বাস দিয়েছেন। আর অন্যান্য দাবিগুলোর বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাত শেষে কর্মকর্তা-কর্মচারীরা আশা প্রকাশ করছেন যে, পে-স্কেল প্রদানের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী পারিবারিক সদস্য সংখ্যার বিষয়টি বিবেচিত হলে সর্বনিম্ন গ্রেডের ভাতা আরও বাড়বে।
উল্লেখ্য, পে-কমিশনের সুপারিশের ওপর সচিব কমিটির প্রতিবেদনে সর্বনিম্ন বেতন ৮ হাজার ২৫০ টাকা নির্ধারণের সুপারিশ করা হয়েছে।
অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাতকালে পাঁচ সংগঠনের প্রতিনিধিদের মধ্যে ‘বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ’-এর কার্যকরী সভাপতি মোঃ আবু ছাইদ ও মহাসচিব মোঃ রুহুল আমিন, ‘বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী সংযুক্ত পরিষদ’-এর সভাপতি মোঃ নিজামুল ইসলাম ভূঁইয়া, ‘বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা সমিতি’র সভাপতি রেজোয়ান চৌধুরী, ‘বাংলাদেশ সচিবালয় চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী সমিতি’র সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল হাশেম, এবং ‘বাংলাদেশ সচিবালয় গ্রন্থাগার পেশাজীবী সমিতি’র সভাপতি আবু মোঃ হান্নান মিয়া ও মহাসচিব শামীমা আক্তার চৌধুরী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া