adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফতুল্লা টেস্ট ড্র

CRICKET-BAN-INDক্রীড়া প্রতিবেদক : শেষ অব্দি ফতুল্লা টেস্টের ইতি ঘটেছে ড্র দিয়েই। রবিবার বৃষ্টি বাধায় বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্টের পঞ্চম ও শেষ দিনের খেলা সকালে শুরু হতে পারেনি। বৃষ্টি থামায় লাঞ্চ বিরতির পর মাঠ নেমেছে বাংলাদেশ। শেষ অব্দি ভারতীয় স্পিনারদের দাপটে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছে ২৫৬ রানে। ফলে অতিথি ভারতীয়দের চেয়ে ২০৬ রানে পিছিয়ে থাকায় ফলোঅনেই পড়ত হয়েছে মুশফিকবাহিনীকে। দ্বিতীয় ইনিংস ওপেন করতে নেমেছেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ১৫ ওভার ব্যাটিং করে এই জুটি ২৩ রান সংগ্রহের পর ড্র মেনে নিয়েই নির্ধারিত সময়ের এক ঘন্টা আগে মাঠ ছেড়েছে দুই পক্ষ।
পঞ্চম ও শেষ দিনে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। এরই মধ্যে ৩ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। সাজঘরে ফিরেছেন সাকিব আল হাসান (৯), ইমরুল কায়েস (৭২) ও সৌম্য সরকার (৩৭)। সাকিবকে অশ্বিন, ইমরুলকে হরভজন ও সৌম্যকে আউট করেছেন অ্যারন।
আগের দিন ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১১১ রান করেছিল বাংলাদেশ। বৃষ্টির জন্য লাঞ্চ বিরতির পর আর মাঠে নামতে পারেনি স্বাগতিরা।
এর আগে ৬ উইকেট হারিয়ে ৪৬২ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।
সংক্ষিপ্ত স্কোর ভারত : প্রথম ইনিংস, ৪৬২/৬ ডিক্লেয়ার, ওভার ১০৩.৩ (ধাওয়ান ১৭৩, বিজয় ১৫০, রাহানে ৯৮; সাকিব ৪/১০৫, জুবায়ের ২/১১৩)
বাংলাদেশ : প্রথম ইনিংস, ২৫৬/১০, ওভার ৬৫.৫ (ইমরুল ৭২, লিটন ৪৪, সৌম্য ৩৭; অশ্বিন ৫/৮৭, হরভজন ৩/৬৪)
বাংলাদেশ : দ্বিতীয় ইনিংস, ২৩/০, ওভার ১৫ (তামিম ১৬, ইমরুল ৭) ফল : ম্যাচ ড্র

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া