adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেন প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাত করেননি- জানালেন খালেদা

1434288543khaleda-mtnews24ডেস্ক রিপোর্ট : সেইদিন কেন ঢাকা সফরে থাকা ভারতের প্রেসিডেন্ট প্রণব মুখার্জীর সঙ্গে সাক্ষাত করেননি জানালেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  
দ্য সানডে গার্ডিয়ানকে দেয়া এক সাক্ষাৎকারে খালেদা জিয়া বলেছেন, আমাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছিল।  তাই আমি ভারতের প্রেসিডেন্ট প্রণব মুখার্জীর সঙ্গে সাক্ষাত করতে পারিনি।  পাশাপাশি এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আমার সাক্ষাৎ বানচালের চেষ্টা করেছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার।
৭ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ শেষে খালেদা জিয়ার সাক্ষাৎকার গ্রহণ করেন সাংবাদিক সৌরভ স্যানাল।  এতে খালেদা জিয়া মোদির সঙ্গে তার সাক্ষাতের বিস্তারিত তুলে ধরেন।  তার দলকে ভারতবিরোধী বলে আখ্যায়িত করে যে প্রচারণা হয় তার বিরুদ্ধে তিনি কথা বলেন। সাক্ষাৎকারে মোদির সঙ্গে বৈঠককে তিনি অতি সন্তোষজনক বলে অভিহিত করেন।  তিনি বলেন, মোদিজির সঙ্গে সাক্ষাৎ ছিল চমৎকার।  আমি অবশ্যই বলবো যে, ওই সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে।  এতে আমি সন্তুষ্ট।
খালেদা জিয়া বলেন, আপনারা জানেন যে, ওই বৈঠক হয়েছিল ওয়ান-টু-ওয়ান।  আমি আসলে পুরোটা বলতে পারবো না যে, আমরা আসলে কি কি বিষয়ে কথা বলেছি।  তবে এটা ছিল অত্যন্ত সন্তোষজনক বৈঠক।
মোদির সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাৎ হবে কি হবে না এমন একটি দোলাচল ছিল।  সে সম্পর্কে তিনি বলেন, আমি কি কখনো বলেছি মোদিজির সঙ্গে আমি বৈঠক করব না? নির্বাচনে বিজয়ী হওয়ার পর আমি তাকে ব্যক্তিগতভাবে অভিনন্দন জানিয়েছি।  
খালেদা জিয়া প্রশ্ন রেখে বলেন, আপনি কি আমার দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন নেতাকর্মীর মুখ থেকে শুনেছেন যে, আমি মোদিজির সঙ্গে বৈঠক করব না? বিশ্বের সবচেয়ে বৃহৎ গণতান্ত্রিক দেশের নেতা মোদিজি।  দু’দেশের মধ্যকার বন্ধন শক্তিশালী করার লক্ষ্য নিয়ে তিনি বাংলাদেশ সফরে এসেছেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া