adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মনিকা লুইস আর নেই

Monica_lewisবিনোদন ডেস্ক : অভিনেত্রী, গায়িকা এবং ‘চিকুইটা ব্যানানা কার্টুন’ চরিত্রে কণ্ঠ প্রদানকারী মনিকা লুইস আর নেই। ১২ জুন শুক্রবার লস অ্যাঞ্জেলেসের তার নিজ বাসায় স্বাভাবিক মৃত্যুবরণ করেছেন লুইস। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। এ তথ্য জানিয়েছেন- লুইসের সাবেক ম্যানেজার অ্যালেন অ্যাকলার। 

লুইস তার কর্মজীবন শুরু করেন ‘বেনি গুডম্যান’র অর্কেস্ট্রার ভোকালিস্ট হিসেবে। ১৯৪০ সালে তুমুল জনপ্রিয়তা পাওয়া বেশ কিছু জাজের সঙ্গীও ছিলেন তিনি। ১৯৫০ সালে হলিউডের সিনেমার গানে প্রথম কণ্ঠ দেন। মাইক রুনির সঙ্গে ১৯৫১ সালে দ্য স্ট্রিপ সিনেমায় অভিনয় করেন লুইস। এক্সকিউজ মাই ডাস্ট সিনেমায় তিনি অভিনয় করেন রেড স্কেলটনের বিপরীতে।

লুইস বিজ্ঞাপনচিত্রের কাজ করেও জনপ্রিয়তা অর্জন করেন। ক্যামেল সিগারেট, জেনারেল ইলেকট্রিক এবং বারলিংটন মিলস হোসিয়ারির বিজ্ঞাপন তাকে দারুণ জনপ্রিয় করে তোলে। তিনি টানা চৌদ্দ বছর ‘চিকুইটা ব্যানানা কার্টুন’ চরিত্রে কণ্ঠ দেন। পাশাপাশি টিভি পর্দাতেও নিয়মিত ছিলেন এ কণ্ঠশিল্পী-অভিনেত্রী। তা ছাড়া বহু টিভি শোয়ে অতিথি হিসেবে দেখা গেছে লুইসকে। তিনি ১৯৮৫ সালে এককভাবে সংগীত জীবনের শুরু করেন। বেশ কিছু নতুন অ্যালবামও রেকর্ড করেন।

 শিকাগো শহরের ইলিনোইসে ১৯২২ সালের ৫ মে জন্ম গ্রহণ করেন লুইস। তার পিতা লিওন ছিলেন একজন পিয়ানো বাদক এবং কম্পোজার। তার মা জেসিকা শিকাগো অপেরা কোম্পানিতে গান করতেন। লুইস মৃত্যুকালে দুই ছেলে এবং তিন নাতনী রেখে যান। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া